পাবেন ১৬ জিবি র‌্যাম, Realme Book Enhanced Edition ল্যাপটপ অত্যাধুনিক ফিচার সহ লঞ্চ হল

Avatar

Published on:

গতকাল লঞ্চ হয়েছে Realme GT 2 সিরিজের স্মার্টফোন। তবে এর পাশাপাশি সংস্থাটি তাদের Realme Book ল্যাপটপের একটি নয়া সংস্করণ বাজারে এনেছে, যার নাম Realme Book Enhanced Edition। এতে হার্ডওয়্যার এবং ডিজাইন উভয় দিক দিয়েই পূর্বসূরী তুলনায় অত্যাধুনিক করা হয়েছে বলে দাবি রিয়েলমির।Realme Book Enhanced Edition ল্যাপটপে পাওয়া যাবে ১৬ জিবি র‌্যাম, উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম ও এগারো প্রজন্মের ইন্টেল কোর আই ৫ প্রসেসর। আসুন নতুন এই ল্যাপটপটির দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

Realme Book Enhanced Edition দাম ও লব্ধতা

চীনের বাজারে রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশন মডেলটির দাম রাখা হয়েছে ৪,৬৯৯ ইউয়ান (প্রায় প্রায় ৫৪,৯০০ টাকা) এবং বর্তমানে এটি প্রি-অর্ডারের জন্য উপলব্ধ রয়েছে। জানিয়ে রাখি, আগামী ৭ই জানুয়ারী থেকে চীনে এই ল্যাপটপটির প্রথম সেল শুরু হবে। তবে অন্যান্য মার্কেটে এটি কবে আসবে তা এখনও জানা যায়নি।

Realme Book Enhanced Edition স্পেসিফিকেশন, ফিচার

রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশন চারটি প্রধান সংযোজিত বৈশিষ্ট্য সহ এসেছে। এগুলির মধ্যে রয়েছে ১৪.৯ মিলিমিটার ফ্রেমের সাথে একটি উজ্জ্বল আকাশী রঙের স্কিম সহ উন্নত ও চিত্তাকর্ষক ডিজাইন। এছাড়াও ডিভাইসটির হার্ডওয়্যারেও বেশ কিছু উন্নতি দেখা গিয়েছে। যেমন, মাল্টি-কোর সিপিইউটি ২১.৮% বৃদ্ধি পেয়েছে এবং একটি জিপিইউও ৬৮% বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি, আপগ্রেডেড ডিভাইসটি একটি সুপার ভিসি কুলিং সিস্টেম অফার করবে, যা তাপ অপচয়ের গতিকে ৩২.৭% পর্যন্ত উন্নত করে। সর্বোপরি, রিয়েলমি বুক এনহ্যান্সড ল্যাপটপটি ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি মেমোরিসহ পাওয়া যাচ্ছে।

নতুন আপগ্রেডেড ভার্সনের মডেলটির ক্ষেত্রে তার পূর্ববর্তী সংস্করণের মেটালিক বডি, মিরর ব্র্যান্ড লোগো এবং ব্যাকলিট কীবোর্ড ডিজাইনসহ একাধিক বৈশিষ্ট্য অপরিবর্তিত রাখা হয়েছে। এটি ১১ প্রজন্মের ইন্টেল কোর আই৫- ১১৩২ওএইচ প্রসেসর দ্বারা চালিত হয় এবং সাথে আছে ১৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‌্যাম এবং ৫১২ জিবি পিসিএলই এসএসডি স্টোরেজ। আবার, গ্রাফিক্সের জন্য, নোটবুকটিতে ইনটেল এক্স ই গ্রাফিক্স জি৭ ৯৬ইইউ ব্যবহার করা হয়েছে। উইন্ডোজ ১০ ওএস দ্বারা চালিত রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশন ভবিষ্যতে উইন্ডোজ ১১ সাপোর্ট করবে বলেও জানা গেছে।

পাওয়ার ব্যাকআপের কথা বললে, Realme Book Enhanced Edition এ দেওয়া হয়েছে ৫৪ ওয়াটআওয়ার ব্যাটারি, যা ১১ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করতে সক্ষম বলে কোম্পানির তরফে দাবি করা হচ্ছে। এছাড়া, নোটবুকটি ৬৫ ওয়াট সুপার-ফাস্ট চার্জিংও সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥