Realme GT Master Explorer Edition ফোন ইউজারদের জন্য সুখবর, এল Android 12 ভিত্তিক realme UI 3.0 আপডেট

Avatar

Published on:

গতবছর Realme তাদের GT Master সিরিজের অধীনে দুটি ফোন লঞ্চ করেছিল – Realme GT Master Edition ও Realme GT Master Explorer Edition। দুটি ফোনই Android 11 ভিত্তিক অপারেটিং সিস্টেম সহ বাজারে এসেছিল। এখন দ্বিতীয় ফোনটি Android 12 ভিত্তিক realme UI 3.0 এর স্টেবল আপডেট পেল। ফলে Realme GT Master Explorer Edition ফোনে নতুন ডিজাইনের ইন্টারফেস দেখা যাবে।

উল্লেখ্য, গত নভেম্বরে মাসে রিয়েলমি জিটি মাস্টার এক্সপ্লোরার এডিশন এর জন্য রিয়েলমি ইউআই ৩.০ এর আর্লি অ্যাক্সেস শুরু হয়‌। অর্থাৎ প্রায় ৪ মাস পর ফোনটির জন্য ‌অ্যান্ড্রয়েড ১২ নির্ভর কাস্টম ওএস এর স্টেবল ভার্সন রোল আউট করা হল‌‌। তবে ব্যাচ ধরে আপডেট দেওয়ায়, সবার ফোনে একই সময় রিয়েলমি ইউআই ৩.০ পৌঁছবে না। ধীরে ধীরে সমস্ত ফোনে আপডেট যাবে।

আশা করা হচ্ছে Realme GT Master Explorer Edition আরও একটি ওএস আপডেট পাবে। অর্থাৎ এতে আপকামিং Android 13 এর স্বাদ পাওয়া যাবে। আপনি যদি এই ফোনটি ব্যবহার করেন এবং আপডেট এসেছে কিনা চেক করতে চান, তাহলে ফোনের Settings থেকে About Phone অপশনে যান।

Realme GT Master Explorer Edition এর দাম শুরু হয়েছে ২৮৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ৩৩,৪০০ টাকার সমান। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। এই ফোনে আছে স্ন‌্যাপড্রাগন ৮৭০ প্রসেসর, ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা।

সঙ্গে থাকুন ➥