নজরকাড়া ফিচারের Realme GT Neo 3 এবার আসছে ভারতে, পেল BIS এর ছাড়পত্র

Avatar

Published on:

গত ২২ মার্চ বিশ্বের দ্রুততম চার্জিং ফোন হিসেবে চীনের বাজারে Realme GT Neo 3 স্মার্টফোনটি ওপর থেকে পর্দা সরানো হয়েছে। এদিকে দেশীয় বাজারে লঞ্চের পর এবার রিয়েলমি এই হ্যান্ডসেটটি ভারত এবং মালয়েশিয়ার মতো দেশের মার্কেটেও লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আর এবার Realme GT Neo 3 ফোনটিকে ভারতের বিআইএস (BIS) এবং মালয়েশিয়ার দুই গুরুত্বপূর্ন সার্টিফিকেশন সাইটে স্পট করা গেছে। এই সার্টিফিকেশনগুলিই ইঙ্গিত করছে এই রিয়েলমি হ্যান্ডসেটটি শীঘ্রই এই দুই মার্কেটে পা রাখবে।

Realme GT Neo 3 পেল একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন

টিপস্টার অভিষেক যাদব আজ একটি টুইটে রিয়েলমি জিটি নিও ৩ স্মার্টফোনের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং মালয়েশিয়ান স্ট্যান্ডার্ড অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ইনস্টিটিউট (SIRIM)- এর সার্টিফিকেশনগুলি শেয়ার করেছেন। টিপস্টারের মতে রিয়েলমি জিটি নিও ৩ আগামী এপ্রিল বা মে মাসে ভারতে লঞ্চ হবে। যেহেতু, হোম মার্কেট চীনে লঞ্চ হওয়ার পর যেকোনোও ফোনই গ্লোবাল মার্কেটে আসতে সাধারণত এক থেকে দুই মাসের মতো সময় নিয়ে থাকে, তাই অভিষেক যাদবের এই বক্তব্যটি যুক্তিসঙ্গত বলেই ধরে নেওয়া যায়।

রিয়েলমি জিটি নিও ৩- এর স্পেসিফিকেশন (Realme GT Neo 3 Specifications)

রিয়েলমি জিটি নিও ৩ মডেলটি তিনটি কালার অপশনে পাওয়া যায়, যার মধ্যে দুটিতে লে ম্যানস (Le Mans) অনুপ্রাণিত রেসিং স্ট্রাইপ রয়েছে, যা হ্যান্ডসেটটিকে অত্যন্ত আকর্ষণীয় করে তোলে। এটিতে ৬.৭ ইঞ্চির OLED ডিসপ্লে রয়েছে, যা ফুল এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে। ডিভাইসটি মিডিয়াটেকের-এর সদ্য ঘোষিত ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত, এই চিপসেটটি তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৫ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত।

ফটোগ্রাফির জন্য, Realme GT Neo 3- এর ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি এইএমএক্স৭৬৬ সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে। আবার ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা বর্তমান।

সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Realme GT Neo 3-এ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এবং এর সাথে প্রথমবারের জন্য ১৫০ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্টও দেওয়া হয়েছে, যা মাত্র ৫ মিনিটে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ পূর্ণ করতে পারে।

সঙ্গে থাকুন ➥