5 মিনিটে ফুল চার্জ, Realme GT Neo 3 লঞ্চ হল 150W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ, দাম জেনে নিন

Avatar

Published on:

স্মার্টফোন অনুরাগীদের অপেক্ষার অবসান ঘটিয়ে আজ চীনের বাজারে লঞ্চ হল Realme GT Neo 3 স্মার্টফোনটি। রিয়েলমির এই নতুন গেমিং-কেন্দ্রিক হ্যান্ডসেটটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ডিসপ্লে সহ এসেছে এবং এই ডিভাইসটি MediaTek-এর লেটেস্ট Dimensity 8100 5G প্রসেসর দ্বারা চালিত। তাৎপর্যপূর্ণভাবে, Realme GT Neo 3 দুটি ভিন্ন ব্যাটারি ও চার্জিং সাপোর্ট যুক্ত ভ্যারিয়েন্টে বাজারে আত্মপ্রকাশ করেছে। এগুলি হল – ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করে। হ্যান্ডসেটটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে। এছাড়া, Realme GT Neo 3-এর অন্যান্য গুরুত্বপূর্ণ হাইলাইটগুলির মধ্যে রয়েছে ডলবি অ্যাটমস সাপোর্ট যুক্ত স্পিকার এবং ১৫০ ওয়াট আল্ট্রাডার্ট চার্জিং প্রযুক্তির সাপোর্ট। এই ডিভাইসে একটি ‘ডায়মন্ড আইস কোর কুলিং প্লাস’ (Diamond Ice Core Cooling Plus) ফিচারও পাওয়া যাবে। আসুন এই নতুন রিয়েলমি ফোনটির দাম ও সকল স্পেসিফিকেশন বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

রিয়েলমি জিটি নিও ৩- এর দাম ও লভ্যতা (Realme GT Neo 3 Price and Availability)

রিয়েলমি জিটি নিও ৩ হ্যান্ডসেটটি চীনের বাজারে তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে হাজির হয়েছে। এই ফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের মূল্য ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৪,০০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। এছাড়াও ফোনটির ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টগুলির দাম যথাক্রমে ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৭,৫০০ টাকা) এবং ২,৫৯৯ ইউয়ান (প্রায় ৩১,২০০ টাকা)।

অন্যদিকে, ১৫০ ওয়াট চার্জিং সাপোর্ট যুক্ত রিয়েলমি জিটি নিও ৩ মডেলটির ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২,৫৯৯ ইউয়ান, যেখানে ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশন এর দাম ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩৩,৬০০ টাকা) রাখা হয়েছে। এই হ্যান্ডসেটটিকে সাইক্লোনাস ব্ল্যাক, সিলভারস্টোন এবং লে ম্যানস (অনূদিত) -এই তিনটি কালার অপশনের বেছে নেওয়া যাবে। প্রসঙ্গত, চীনে রিয়েলমি জিটি নিও ৩-এর সমস্ত ভ্যারিয়েন্টের বিক্রি আগামী ৩০ মার্চ থেকে শুরু হবে৷ তবে চীনের বাইরের অন্যান্য বাজারে এই ডিভাইসটির উপলব্ধতা সম্পর্কে এখনও কোনও তথ্য প্রকাশ করেনি সংস্থা৷

রিয়েলমি জিটি নিও ৩- এর স্পেসিফিকেশন (Realme GT Neo 3 Specifications)

ডুয়াল-সিমের (ন্যানো) রিয়েলমি জিটি নিও ৩ মডেলটি ৬.৭ ইঞ্চির ২কে (2K) ডিসপ্লে সহ এসেছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ডিসপ্লেটি এইচডিআর১০+, ডিসি ডিমিং সাপোর্ট এবং ১,০০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে। পারফরম্যান্সের জন্য এই ডিভাইসে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং এতে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে। এই নতুন রিয়েলমি হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে রান করে।

ফটো এবং ভিডিওগ্রাফির জন্য, Realme GT Neo 3-এর রিয়ার প্যানেলে এলইডি (LED) ফ্ল্যাশ সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট অবস্থান করছে৷ এই ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর রয়েছে, যা অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) এবং ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) সাপোর্ট করে। এছাড়া এটিতে প্রাইমারি সেন্সরের পাশাপশি ১১৯ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ম্যাক্রো শুটার উপস্থিত রয়েছে৷

Realme GT Neo 3 স্মার্টফোনের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। এই ডিভাইসে নিরাপত্তার জন্য একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Realme Realme GT Neo 3-এ ১৫০ ওয়াট আল্ট্রাডার্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে এবং এই ফোনেই ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ভ্যারিয়েন্টে একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি প্রদান করা হয়েছে। উল্লেখ্য, মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২ (MWC 2022) ইভেন্টে রিয়েলমি যে ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তিটি প্রদর্শন করেছিল তা মাত্র ৫ মিনিট চার্জে ৫০% ব্যাটারি পূর্ণ করতে পারে বলে দাবি করা হয়েছে। আবার, ৮০ ওয়াট সুপার ফাস্ট চার্জিং প্রযুক্তির সাহায্যে ৩২ মিনিটের মধ্যে ডিভাইসটি ১০০% চার্জ সম্পূর্ণ হবে বলেও জানা গিয়েছিল।

মোবাইল গেম অনুরাগীদের জন্য, Realme GT Neo 3 ফোনে X- অ্যাক্সিস লিনিয়ার মোটরের সাপোর্ট সহ একটি ৪ডি (4D) গেম ভাইব্রেশন ফিচারের পাশাপাশি একাধিক ফিচার উপলব্ধ। অডিওর ক্ষেত্রে, ফোনটি ডলবি অ্যাটমস সাপোর্ট যুক্ত স্পিকার সহ এসেছে এবং এই হ্যান্ডসেটটির ওজন ১৮৮ গ্রাম।

সঙ্গে থাকুন ➥