Realme GT Neo 3 আসছে ট্রিপল রিয়ার ক্যামেরা সহ, লঞ্চের আগে ব্যাক প্যানেলের ডিজাইন দেখালো সংস্থা

Avatar

Published on:

চীনা স্মার্টফোন সংস্থা রিয়েলমি (Realme) দেশীয় বাজারে তাদের নতুন প্রিমিয়াম স্মার্টফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যা Realme GT Neo 3 নামে আত্মপ্রকাশ করবে। এই নামটিই ইঙ্গিত করে যে, হ্যান্ডসেটটি গতবছর লঞ্চ হওয়া Realme GT Neo 2-এর উত্তরসূরি হিসেবে আসবে। শোনা যাচ্ছে, চলতি মাসের শেষের দিকেই এই স্মার্টফোনটি আনুষ্ঠানিকভাবে বাজারে লঞ্চ হবে। তবে তার আগেই এবার চীনা সংস্থাটি প্রকাশ করলো আপকামিং Realme GT Neo 3-এর অফিসিয়াল রেন্ডার, যা থেকে এই ফ্ল্যাগশিপ ডিভাইসটির ব্যাক প্যানেলের ডিজাইনটি প্রকাশ্যে এসেছে।

সামনে এল Realme GT Neo 3- এর অফিসিয়াল রেন্ডার

রিয়েলমির শেয়ার করা ছবিতে রিয়েলমি জিটি নিও ৩ স্মার্টফোনটিকে নীল রঙে ডুয়েল-স্ট্রাইপ ডিজাইনের সাথে দেখতে পাওয়া গেছে। সাদা রঙের স্ট্রিপগুলি ক্যামেরা মডিউল থেকে ফোনের নীচে পর্যন্ত চলে গেছে এবং এগুলির মধ্যে সংস্থার ব্র্যান্ডিং এবং ট্যাগলাইনও দেওয়া হয়েছে। আবার আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউলটি রিয়ার প্যানেলের ওপরের-বাম কোণে স্থাপন করা হয়েছে। এই মধ্যে তিনটি ক্যামেরা সেন্সর রয়েছে যা ত্রিভুজাকৃতি প্যাটার্নে সাজানো আছে। এর ওপরের কেন্দ্রে অবস্থান করছে একটি বড় সেন্সর এবং বাকি দুটি ছোট সেন্সরকে এটির নীচে পাশাপাশি রাখা হয়েছে। ক্যামেরা মডিউলের ভিতরে ওপরের এবং নীচের ক্যামেরা সেন্সরগুলির মধ্যে একটি এলইডি ফ্ল্যাশও উপস্থিত থাকবে।

অন্যদিকে, ভলিউম রকার কীগুলি স্মার্টফোনের বাম দিকে রাখা হয়েছে এবং হ্যান্ডসেটটির নীচের প্রান্তে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং স্পিকার গ্রিল পাওয়া যাবে৷ সংস্থার তরফে শেয়ার করা ছবিটি শুধুমাত্র ফোনের ব্যাক প্যানেলটি প্রদর্শন করছে, এর সামনের ডিজাইনটি এখনও অবধি সামনে আসেনি।

রিয়েলমি জিটি নিও ৩- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme GT Neo 3 Expected Specifications)

এখনও পর্যন্ত বিভিন্ন লিক এবং রিপোর্টের ওপর ভিত্তি করে জানা গেছে, রিয়েলমি জিটি নিও ৩ ফোনে ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ স্ক্রিন রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট প্রদান করবে। নিরাপত্তার জন্য, এই ডিভাইসটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে।

ফটোগ্রাফির জন্য, Realme GT Neo 3-এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল-ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত থাকবে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের স্ন্যাপার দেওয়া হবে।

পারফরম্যান্সের জন্য, এই রিয়েলমি ফ্ল্যাগশিপ ফোনটি লেটেস্ট মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। এতে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ মিলবে। এছাড়া এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই (Realme UI) ইউজার ইন্টারফেসে রান করবে।

সর্বোপরি, পাওয়ার ব্যাকআপের জন্য, Realme GT Neo 3 মডেলটি উল্লেখযোগ্যভাবে, দুটি ব্যাটারি অপশনে আসবে বলে জানা গেছে। এগুলি হল- ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। চীনে এই ফোনটির দাম প্রায় ২,০০০ ইউয়ান (আনুমানিক ২৪,০০০ টাকা) এর মধ্যে রাখা হতে পারে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥