২৪ জুন ভারতে আসছে Realme Narzo 30, Narzo 30 5G, জেনে নিন বিশেষত্ব

Avatar

Updated on:

ফেব্রুয়ারিতে Realme ভারতে Realme Narzo 30A এবং Narzo 30 Pro 5G লঞ্চ করেছিল। যদিও সেই সময় Narzo 30 বলে কোনও স্মার্টফোনের ঘোষণা Realme করেনি। তবে গত মাসে Realme Narzo 30 স্মার্টফোনের 4G ভার্সন মালয়েশিয়াতে এবং 5G ভার্সন ইউরোপীয় বাজারে পা রাখে। তারপর থেকেই শোনা যাচ্ছিল যে, ফোন দু’টি ভারতে খুব শীঘ্রই আসতে চলেছে। আজ, জল্পনা সত্যি করে ভারত ও ইউরোপে রিয়েলমির চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) মাধব শেঠের মুখ থেকেই সুখবরটি এল। Realme Narzo 30 4G ও Realme Narzo 30 5G যে জুনেই লঞ্চ হচ্ছে, তা টুইট বার্তায় তিনি আজ সকালে সিলমোহর দিয়েছেন।

Realme Narzo 30 4G স্পেসিফিকেশন

মালয়েশিয়াতে যেহেতু আগেই লঞ্চ হয়েছে, তাই রিয়েলমি নারজো ৩০ এর সম্পূর্ণ স্পেসিফিকেশনের ব্যাপারে আমরা ওয়াকিবহল। এই ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৪৫০ পিপিআই পিক্সেল ডেনসিটি ও ৬০০ নিটস পিক ব্রাইটনেস অফার করবে। ফোনে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য Realme Narzo 30 ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল পোট্রেট লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আবার সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য Realme Narzo 30 স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ ফোনে অ্যান্ড্রয়েড ১১ প্রি-ইনস্টলড পাওয়া যাবে।

অন্য দিকে, ভারতে ইতিমধ্যেই লঞ্চ হওয়ে যাওয়া Realme 8 5G-এর রিব্র্যান্ডেড ভার্সন রূপে Realme Narzo 30 5G ইউরোপীয় মার্কেটে এসেছে। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে যে, ভারতীয় বাজারে আপকামিং Realme Narzo 30 5G-তে নতুনত্ব হিসেবে কী কী দেখা যেতে পারে? যদিও সে বিষয়ে আমাদের কাছে এখনো কোনো তথ্য নেই।

এই মাসেই লঞ্চ হওয়ার কথা জানালেও মাধব শেঠ কিন্তু দিনক্ষণ উল্লেখ করেননি। তবে সূত্রের খবর, ২৪ জুন রিয়েলমি ভারতে একটি অনলাইন ইভেন্ট হোস্ট করতে চলেছে। সেখানে Realme Narzo 30 4G/5G-এর পাশাপাশি নতুন TWS ইয়ারবাডস ও ৩২ ইঞ্চি Realme TV 4K অফিসিয়ালভাবে লঞ্চ হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥