Realme নিয়ে আসছে নতুন 5G ফোন, কোয়াড ক্যামেরার সাথে থাকবে পাঞ্চ হোল ডিসপ্লে

Avatar

Published on:

জিও-র ঘোষণার পরই ভারতে কয়েকদিন ধরেই 5G নেটওয়ার্ক নিয়ে বিস্তর জল্পনা শুরু হয়েছে। এরই মধ্যে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড Realme, তার নতুন স্মার্টফোন সিরিজের কথা ঘোষণা করেছে, যাতে 5G কানেক্টিভিটি সাপোর্ট থাকবে। সম্প্রতি রিয়েলমি কিছু স্ক্রিনশট পোস্ট করে এই নতুন ফোনের বিষয়ে জানিয়েছে। জানা গেছে, এই নতুন স্মার্টফোনগুলিতে পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন থাকবে।

রিয়েলিটির চিফ মার্কেটিং অফিসার Xu Qi Chase, উইবো তে কিছু স্ক্রিনশট শেয়ার করেছেন, যেখানে আসন্ন নতুন স্মার্টফোন সিরিজের কিছু ফিচার প্রকাশ পেয়েছে। স্ক্রিনশট থেকে পরিষ্কার, নতুন সিরিজের প্রথম মডেলের স্ক্রিনের উপরের ডানদিকে একটি ক্যামেরা কাটআউট থাকবে। এছাড়া নতুন সিরিজটিতে থাকবে অপ্পোর ব্রিনো ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট। সাথে 5G কানেক্টিভিটি তো থাকছেই।

নতুন ফোনগুলির পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ, হোল-পাঞ্চ ডিসপ্লে এবং গ্র্যাডিয়েন্ট ব্যাক ফিনিশিং থাকতে পারে। এতদিন রিয়েলমি এক্সথ্রি প্রো-তে এই ফিচার থাকবে এমনটাই শোনা যাচ্ছিলো। মনে করা হচ্ছে, সিরিজটি প্রথম চীনে লঞ্চ হবে। পরবর্তী সময়ে হয়তো ভারত এবং অন্যান্য স্মার্টফোন বাজারেও এটি উপলব্ধ হবে।

রিপোর্ট অনুযায়ী, চীনের সার্টিফিকেশন ওয়েবসাইট TENAA-তে এই নতুন সিরিজের একটি ফোনকে কয়েকদিন আগে দেখা গিয়েছিল, যার মডেল নম্বর RMX2121। যদিও ফোনের নাম বা লঞ্চ ডেট কিছু এখনও জানা যায়নি। তবে সূত্রের দাবি, রিয়েলমি সেপ্টেম্বরে অনুষ্ঠিত IFA 2020 ইভেন্টে এবছর প্রথমবার অংশ নেবে, সেখানে হয়তো সংস্থাটি একটি নতুন স্মার্টফোন সিরিজ চালু করতে পারে, বা আসন্ন সিরিজটি সম্পর্কে আরো কিছু তথ্য জানাতে পারে।

সঙ্গে থাকুন ➥