দীর্ঘ ব্যাটারি লাইফ সহ কম দামে লঞ্চ হল Realme TechLife Watch S100 ও Realme TechLife Buds N100 ইয়ারফোন

Avatar

Published on:

আজ অর্থাৎ ১০ই মার্চ TechLife ব্র্যান্ডের অধীনে Realme দুটি নতুন স্মার্টওয়াচ ও ইয়ারবাড ডিভাইস লঞ্চ করলো ভারতে। নবাগত এই ডিভাইসগুলি হল – Realme TechLife Watch S100 এবং TechLife Buds N100। যার মধ্যে ওয়্যারেবলটি একটি কালার ডিসপ্লে, ওয়াটার-রেজিস্টেন্স বিল্ড বডি, ১১০টি ওয়াচ ফেস এবং ২৪টি স্পোর্টস মোড সহ এসেছে। একই সাথে, হার্ট রেট মনিটরিং এবং ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেল ডিটেকটিংয়ের মতো হেলথ ফিচারও বিদ্যমান থাকছে স্মার্টওয়াচে। অন্যদিকে, সংস্থাটির লেটেস্ট নেকব্যান্ড স্টাইল ইয়ারবাডকে উয়িং ডিজাইন ও দুটি স্বতন্ত্র কালার অপশনের সাথে নিয়ে আসা হয়েছে। বিশেষত্বের কথা বললে এতে, ৯.২মিমি ডাইনামিক বেস ড্রাইভার ও ম্যাগনেটিক ব্লুটুথ কানেকশন ফিচার পাওয়া যাবে। সর্বোপরি, এই নয়া অডিও ডিভাইসটি একক চার্জ ১৭ ঘন্টা অবধি একটানা প্লেব্যাক টাইম অফার করবে বলেও দাবি করেছে টেক সংস্থাটি। তাহলে চলুন এবার নবাগত Realme TechLife Watch S100 স্মার্টওয়াচ এবং TechLife Buds N100 ইয়ারবাডের দাম ও ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Realme TechLife Watch S100, Realme TechLife Buds N100 দাম

ভারতে রিয়েলমি টেকলাইফ ওয়াচ এস১০০ -এর দাম ২,৪৯৯ টাকা ধার্য করা হয়েছে। যদিও সেল অফার হিসাবে স্মার্টওয়াচটিকে প্রাথমিকভাবে ১,৯৯৯ টাকায় সেল করা হবে বলে জানিয়েছে সংস্থাটি। অন্যদিকে, রিয়েলমি টেকলাইফ বাডস এন১০০ ইয়ারবাডের দাম থাকছে ১,২৯৯।

উক্ত দুটি ডিভাইসকেই, সংস্থার অফিসিয়াল সাইট (Realme.com), ই-কমার্স সাইট Flipkart এবং দেশের শীর্ষস্থানীয় কয়েকটি রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে। সেক্ষেত্রে, রিয়েলমি টেকলাইফ ওয়াচ এস১০০, আগামী ১৪ই মার্চ ঠিক দুপুর ১২টায় প্রথমবার বিক্রির জন্য উপলব্ধ হবে। আর, রিয়েলমি টেকলাইফ বাডস এন১০০ -কে ঠিক তার পরের দিন অর্থাৎ ১৫ই মার্চ প্রথমবার সেলে কিনতে পাওয়া যাবে। ওয়্যারেবল এবং ইয়ারবাড, উভয়ই ব্ল্যাক ও গ্রে কালার অপশনে এসেছে।

Realme TechLife Watch S100 স্পেসিফিকেশন ও ফিচার

রিয়েলমির এই স্মার্টওয়াচে রয়েছে একটি ১.৬৯ (২৪০x২৮০ পিক্সেল) কালার ডিসপ্লে, যা ৫৩০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। দ্রুত সংযোগের জন্য এতে ব্লুটুথ ভি৫.১ উপলব্ধ। বিশেষত্বের কথা বললে, এই ওয়্যারেবলটি ২৪x৭ হার্ট রেট মনিটরিং করার জন্য ফটোপ্লেথিসমোগ্রাফি (PPG) সেন্সর সহ এসেছে। এছাড়া, এটি স্কিন টেম্পারেচার এবং ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেল (SpO2) পরিমাপ করতে সক্ষম বলেও দাবি করেছে রিয়েলমি। যদিও, এই স্মার্টওয়াচটিকে কোনও চিকিৎসা সরঞ্জামকে প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়নি। এটি, স্বাস্থ্য-কেন্দ্রিক ফিচার সহ উপলব্ধ অন্যান্য স্মার্টওয়াচগুলির মতোই ‘বেসিক মেডিক্যাল’ তথ্যাদি সরবরাহ করবে। তদুপরি, এই নয়া স্মার্টওয়াচে অ্যাক্টিভিটি ট্র্যাকিংয়ের জন্য একটি থ্রি-অ্যাক্সিস অ্যাক্সেলেরোমিটার রয়েছে।

Realme TechLife Watch S100 -এ, ওয়েদার ফোরকাস্ট, মিউজিক কন্ট্রোল, ফাইন্ড মাই ফোন এবং স্মার্টওয়াচের মাধ্যমে ক্যামেরা অ্যাক্সেস করার মতো একাধিক প্রি-লোডেড ফিচার উপস্থিত। এছাড়া, অ্যালার্ম, স্টপওয়াচ, টাইমার এবং ফ্ল্যাশলাইটের মতো কিছু ‘রেগুলার’ ফিচারের সুবিধাও পাওয়া যাবে এই ওয়্যারেবলে। সাথে, ডিভাইসের ডিসপ্লে কাস্টমাইজ করার জন্য থাকছে ১১০টি ওয়াচ ফেস৷ ফিটনেস ফিচারের কথা বললে, এটি ডান্স, রাইডিং, আউটসাইড রানিং এবং ওয়াকিং সহ মোট ২৪টি স্পোর্টস মোডের সাথে এসেছে।

তদুপরি, কথিত স্মার্টওয়াচটি ব্যবহারের জন্য আপনাদের মোবাইলে কমপক্ষে অ্যান্ড্রয়েড ৫.০ বা আইওএস ১১ ওএস থাকতেই হবে। Realme TechLife Watch S100, IP68 রেটিং প্রাপ্ত মেটালিক-ফিনিশ বিল্ডের সাথে এসেছে, যা সর্বাধিক ১.৫ মিটার পর্যন্ত জল প্রতিরোধ করতে সক্ষম। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ২৬০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এই ব্যাটারি একক চার্জে একটানা ১২ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে বলে দাবি করা হয়েছে। স্মার্টওয়াচটির পরিমাপ ২৫১x৩৫.৮x১১.৬ মিমি এবং ওজন ৩৪ গ্রাম।

Realme TechLife Buds N100 স্পেসিফিকেশন ও ফিচার

রিয়েলমি টেকলাইফ বাডস এন১০০ ইয়ারবাডে একটি ৯.২মিমি ডাইনামিক বেস ড্রাইভার দেওয়া হয়েছে, যা মেটালিক সাউন্ড চেম্বার সহ এসেছে। এতে ম্যাগনেটিক ব্লুটুথ কানেকশন ফিচার উপলব্ধ, যার সাহায্যে বাড দুটিকে একে-অপরের থেকে বিচ্ছিন্ন করার মাধ্যমে ডিভাইসটিকে মোবাইলের থেকে ডিসকানেক্ট করার সুবিধা প্রদান করে। দীর্ঘ সময় ধরে স্বাচ্ছন্দ্যের সাথে পড়ে থাকার জন্য এই নয়া অডিও ডিভাইসটিকে একটি সিলিকন নেকব্যান্ডের সাথে নিয়ে আসা হয়েছে। আর এটি IPX4 সার্টিফায়েড হওয়ায় জল প্রতিরোধে সক্ষম। ফাস্ট কানেক্টিভিটির জন্য এই ইয়ারবাডে ব্লুটুথ ভি৫.২ সমর্থন পাওয়া যাবে। এছাড়া, সংস্থার দাবি অনুযায়ী, Realme TechLife Buds N100, একক চার্জে ১৭ ঘন্টা পর্যন্ত অডিও প্লেব্যাক অফার করার ক্ষমতা রাখে।

সঙ্গে থাকুন ➥