Redmi 10 2022 আসছে 6GB RAM ও ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে, দেখা গেল Google Play Console-এ

Avatar

Published on:

আসন্ন Redmi 10 2022 স্মার্টফোনটি নিয়ে বেশ কিছুদিন ধরেই গুঞ্জন শুরু হয়েছে। সূত্র মারফৎ জানা গেছে, Redmi 10 2022 ফোনটি এবছর নভেম্বর মাসে লঞ্চ হওয়া Redmi Note 11 4G ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে আন্তর্জাতিক বাজারে আসতে চলেছে। তবে তার আগে এই ফোনটিকে গুগল প্লে কনসোলে (Google Play Console) দেখা গেল। এখান থেকে ফোনটির ডিসপ্লে, অপারেটিং সিস্টেম ও র‌্যাম স্টোরেজ সম্পর্কে জানা গেছে।

Redmi 10 2022 কে দেখা গেল Google Play Console-এ

উল্লেখ্য, আন্তর্জাতিক বাজারে কোনো অ্যান্ড্রয়েড ফোন লঞ্চ হওয়ার জন্য গুগল প্লে কনসোলের ছাড়পত্র লাগে। সেক্ষেত্রে বলা যায় রেডমি ১০ ২০২২ ফোনটি শীঘ্রই লঞ্চ হবে। গুগল প্লে কনসোলের লিস্টিং থেকে জানা গেছে রেডমি ১০ ২০২২ ফোনে থাকবে ফুল এইচডি+ ডিসপ্লে। এতে ব্যবহার করা হতে পারে মিডিয়াটেক এমটি ৬৭৬৯ প্রসেসর, যা আমরা মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর নামে জানি। আবার এখানে ৬ জিবি র‍্যাম সহ অন্তর্ভুক্ত হয়েছে ফোনটি। যদিও লঞ্চের সময় এর আরও র‍্যাম ভ্যারিয়েন্ট থাকবে বলে আমাদের বিশ্বাস। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে।

আগেই বলেছি, Redmi Note 11 4G ফোনটির রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে Redmi 10 2022 বাজারে আসতে পারে। আবার এবছর অগাস্টে লঞ্চ হওয়া Redmi 10 (ভারতে Redmi 10 Prime) ও Redmi Note 11 4G ফোন দুটির রিয়ার ক্যামেরা সেটআপ ভিন্ন হলেও, বাকি ফিচার একইরকম।

Redmi 10 ফোনের রিয়ার প্যানেলে দেখা যায় কোয়াড ক্যামেরা ইউনিট। এই ইউনিটে রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। অন্যদিকে Redmi Note 11 4G ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সরটি ছাড়া এই ফোনের বাকি ক্যামেরাগুলি Redmi 10 -এর মতই।

তাই বলা যায় আসন্ন Redmi 10 2022 মডেলটি Redmi 10 ফোনের মতই হবে, শুধু এতে কোয়াড ক্যামেরার বদলে দেখা যেতে পারে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

যদিও টিপস্টার ক্যাসপারের দাবি, রেডমি ১০ (২০২২)-এর ব্যাক প্যানেলে দেখা যাবে কোয়াড ক্যামেরা সেটআপ। এছাড়া এফসিসি সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে এই ফোনের দু’টি স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকবে – ৪ জিবি + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি + ১২৮ জিবি স্টোরেজ। এতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ প্রি-ইনস্টলড থাকবে।

সঙ্গে থাকুন ➥