Redmi 11 5G আগামী মাসে ১৪ হাজার টাকার কমে লঞ্চ হচ্ছে, থাকবে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

Updated on:

চলতি বছরের দ্বিতীয় কোয়ার্টারে অর্থাৎ জুনের শেষার্ধে Redmi 11 5G নামের একটি নতুন স্মার্টফোন ভারতে লঞ্চ হতে পারে, এমনটাই দাবি করছে 91Mobiles। আসন্ন হ্যান্ডসেটটি বিদ্যমান Redmi 10 ফোনের উত্তরসূরি এবং সিরিজের প্রথম 5G কানেক্টিভিটির হ্যান্ডসেট হিসেবে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। যদিও সংস্থাটি এখনও তাদের এই লেটেস্ট ফোনের লঞ্চের তারিখ এবং ফিচার সম্পর্কিত তথ্য আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি । তবে রিপোর্টে বলা হয়েছে, Redmi হ্যান্ডসেটটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট এবং ১৮ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। এছাড়া এতে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে প্যানেল এবং ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান থাকবে বলেও জানা গেছে।

Redmi 11 5G দাম (সম্ভাব্য)

91Mobiles এর এই রিপোর্ট বলা হয়েছে, রেডমি ১১ ৫জি স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অপশনকে ভারতে ১৩,৯৯৯ টাকার ‘প্রাইজ ট্যাগ’ সহ নিয়ে আসা হবে।

Redmi 11 5G স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আপকামিং রেডমি ১১ ৫জি স্মার্টফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে দেখা যাবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে। আবার এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হবে। আর অপারেটিং সিস্টেম হিসাবে, রেডমির এই লেটেস্ট হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ভিত্তিক একটি অনির্দিষ্ট এমআইইউআই (MIUI) কাস্টম ইউজার ইন্টারফেস ভার্সন পাওয়া যাবে বলে জানা গেছে। এছাড়া এই ডিভাইসে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইনবিল্ট স্টোরেজ বর্তমান থাকার কথাও উল্লেখ করা হয়েছে রিপোর্টে।

ক্যামেরার কথা বললে, আসন্ন Redmi 11 5G ফোনের পিছনে ডুয়াল ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর হতে পারে। আবার, সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য হ্যান্ডসেটে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরাও থাকবে। নিরাপত্তার জন্য, এই ৫জি হ্যান্ডসেটে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হবে। আর রিপোর্ট অনুসারে Redmi 11 5G স্মার্টফোনে একটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হবে, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥