নামটাই শুধু ভিন্ন, Redmi 11 Prime 5G নামে ভারতে লঞ্চ হচ্ছে Redmi Note 11E, খোঁজ মিললো MIUI কোডে

Avatar

Published on:

redmi-11-prime-5g-is-a-rebranded-redmi-note-11e-miui-code-spotted

কিছু দিন পূর্বেই, Redmi 11 Prime 5G নামে একটি নতুন স্মার্টফোনকে খুঁজে পাওয়া গিয়েছিল Xiaomi India -এর অফিসিয়াল ওয়েবসাইটে। আর এখন এই একই হ্যান্ডসেটকে পাওয়া গেলো MIUI Code -এও, যার দরুন ডিভাইসের কোড নাম এবং মডেল নম্বরের বিশদ প্রকাশ্যে এসেছে। একই সাথে চলতি বছরের প্রথম কোয়ার্টারে আগত Redmi Note 11E ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে আলোচ্য ফোনটি লঞ্চ হবে বলেও জানতে পেরেছি আমরা।

বিদ্যমান Redmi Note 11E ফোনের রিব্র্যান্ডেড সংস্করণ রূপে ভারতে লঞ্চ হতে পারে Redmi 11 Prime 5G

Xiaomiui দ্বারা প্রকাশিত একটি রিপোর্টে অনুসারে, ভারতে আসন্ন রেডমি ১১ প্রাইম ৫জি ফোনের কোড নেম থাকবে ‘লাইট’ (Light) এবং এটি ২২০৪১২১৯ (22041219) মডেল নম্বর বহন করবে। এইসকল বিবরণগুলি দেখে মনে করা হচ্ছে যে, আলোচ্য ডিভাইসটি গত ২রা মার্চ চীনের বাজারে লঞ্চ হওয়া রেডমি নোট ১১ই (Redmi Note 11E) মডেলের রিব্র্যান্ডেড ভার্সন ভিন্ন আর কিছুই নয়।

প্রসঙ্গত Redmi Note 11E কিন্তু ইতিমধ্যেই ভারতে লঞ্চ হয়েছে। তবে এদেশের জন্য ফোনটি নামফেরে অর্থাৎ Poco M4 5G মার্কেটিং নামে উপলব্ধ। পোকো ব্র্যান্ডিংয়ের সাথে আসা হ্যান্ডসেটটি মূল মডেলের তুলনায় ভিন্ন রিয়ার প্যানেল ডিজাইন, আরো ভালো সেলফি ক্যামেরা এবং লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ওএস অফার করে।

এক্ষেত্রে জানিয়ে রাখি, মাত্র কয়েক দিন আগেই রেডমি নোট ১১ই ফোনকে ইন্দোনেশিয়ায় Redmi 10 5G হিসাবে অফিসিয়াল করা হয়েছে। স্মার্টফোনটির এই সংস্করণে অপারেটিং সিস্টেম ব্যতীত স্পেসিফিকেশন-গত কোনো পরিবর্তন আনা হয়নি। অর্থাৎ, পোকো এম৪ ৫জি -এর মতোই রেডমি ১০ ৫জি -ও অ্যান্ড্রয়েড ১১ ভার্সনের পরিবর্তে অ্যান্ড্রয়েড ১২ ইউজার ইন্টারফেস দ্বারা চালিত।

আপকামিং Redmi 11 Prime 5G স্মার্টফোনের সম্ভাব্য ফিচার সমূহ

যাইহোক আমরা আরো জানতে পেরেছি যে, ভারতে আসন্ন রেডমি ১১ প্রাইম ৫জি সম্ভবত ইন্দোনেশিয়ায় আগত রেডমি ১০ ৫জি ফোনটির অনুরূপ ফিচার তালিকা সহ আসবে। অতএব, আলোচ্য ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৫৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে প্যানেল দেখা যেতে পারে। এতে হয়তো মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট ব্যবহার করা হবে। আবার ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, ফোনটি ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ (৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর) এবং ৫ মেগাপিক্সেলের সেলফি শুটার সহ আসতে পারে। এছাড়া উক্ত মডেলে – LPDDR4x র‌্যাম, UFS 2.2 ইন্টারনাল স্টোরেজ, সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, এমআইইউআই (MIUI) কাস্টম ওএস ভার্সন, এবং ১৮ ওয়াট ওয়্যারড চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি অন্তর্ভুক্ত থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥