Redmi AirDots 3 Pro: আগামীকাল আসছে রেডমির নতুন ওয়্যারলেস ইয়ারবাড

Avatar

Published on:

আগামীকাল Xiaomi চীনে তাদের রেডমি নোট ১০ ৫জি সিরিজের তিনটি স্মার্টফোন- রেডমি নোট ১০ ৫জি (Redmi Note 10 5G), নোট ১০ প্রো ৫জি (Note 10 Pro 5G) এবং নোট ১০ আল্ট্রা ৫জি (Note 10 Ultra 5G) লঞ্চ করতে চলেছে। তবে এই স্মার্টফোন সিরিজের পাশাপাশি শাওমি নিশ্চিত করেছে, একটি নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারবাড, রেডমি এয়ারডটস ৩ প্রো (Redmi AirDots 3 Pro) একসাথে লঞ্চ করা হবে। ফ্রেব্রুয়ারী মাসে শাওমি চীনে Redmi AirDots 3 লঞ্চ করেছিল। অর্থাৎ, এই নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারফোনটি আগের মডেলেরই যে উত্তরসূরী এই বিষয়ে কোনো সন্দেহ নেই। শাওমি মাইক্রো ব্লগিং সাইট, উইবো (Weibo) তে তাদের আসন্ন ইয়ারফোনটির একটি টিজার শেয়ার করেছে। আসুন রেডমি এয়ারডটস ৩ প্রো সম্পর্কে আপাতত কি কি তথ্য সামনে এসেছে জেনে নিই।

টিজার দেখে মনে হচ্ছে, Redmi AirDots 3 Pro ইয়ারবাডের ডিজাইন প্রথম প্রজন্মের রেডমি এয়ারডটসের মতোই হবে। তবে সংস্থা রেডমি এয়ারডটস ৩ প্রো এর কেসের ডিজাইনে বদল আনছে, কেসটির ডিজাইন অনেকটা পিক্সেল বাড কেসের সঙ্গে সাদৃশ্যপূর্ণ।

রেডমি এয়ারডটস ৩ প্রো ইয়ারফোনটির কেসটি বেশ বড়ো, ফলে ধারণা করা যায় এটির ব্যাটারি ক্যাপাসিটিও অনেক বড়ো হবে। সংস্থার তরফে জানানো হয়েছে এই ইয়ারফোনটিতে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার (Active Noice cancellation) থাকবে। এই প্রযুক্তির মাধ্যমে ইয়ারফোনটি সর্বোচ্চ ৩৫ ডেসিবেল (dB) পর্যন্ত নয়েস হ্রাস করতে সক্ষম। তবে এছাড়া ইয়ারবাডটি সম্পর্কে আর কোনো তথ্য সামনে আসেনি।

অন্যদিকে Redmi Note 10 5G সিরিজের কথা বললে, এই সিরিজের তিনটি ফোনে 5G কানেক্টিভিটি সহ AMOLED ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ হোল। আবার ফোনগুলিতে মিডিয়াটেকের ডায়মেনসিটি প্রসেসর ব্যবহার করা হবে। পাওয়ার ব্যাকআপের জন্য এগুলিতে থাকবে ৪,০০০ এমএএইচ এর বেশি ক্যাপাসিটিযুক্ত ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥