Redmi K50 Extreme Edition আগামীকাল লঞ্চ হতে পারে Redmi K50 Ultra নামে, থাকতে পারে ২০০ এমপি ক্যামেরা

Avatar

Published on:

redmi-k50-extreme-edition-ultra-launch-date-confirmed-august-11-specifications-expected

Redmi তাদের K50 সিরিজের অধীনে একটি নয়া হ্যান্ডসেট হোম মার্কেটে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই হ্যান্ডসেটটি Redmi K50 Extreme Edition নামে চীনের বাজারে পা রাখতে চলেছে। ব্র্যান্ডটি বিগত কয়েকদিন ধরেই দেশীয় বাজারে ফোনটিকে টিজ করছে। আর এবার রেডমি সোশ্যাল মিডিয়ায় আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে, K50 Extreme Edition আগামীকাল (১১ আগস্ট) চীনে উন্মোচন করা হবে। শোনা যাচ্ছে, লঞ্চের পর ডিভাইসটিকে Redmi K50 Ultra হিসাবেও প্রচার করা হতে পারে। চলুন লঞ্চের আগে এই নতুন রেডমি ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, দেখে নেওয়া যাক।

Redmi K50 Extreme Edition/Redmi K50 Ultra চীনা বাজারে আসছে আগামীকালই

রেডমি চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-এ রেডমি কে৫০ এক্সট্রিম এডিশনের একটি পোস্টার শেয়ার করে ঘোষণা করেছে যে, আগামীকাল (১১ আগস্ট) চীনে সন্ধ্যা ৭টায় (স্থানীয় সময়) এই নয়া ফোনের লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। যদিও এই পোস্টারে ডিভাইসটি সম্পর্কে আর কোনও তথ্য প্রকাশ করা হয়নি, তবে রেডমি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, আসন্ন রেডমি কে৫০ আল্ট্রা স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। অফিসিয়াল পোস্টারে হ্যান্ডসেটের ক্যামেরা মডিউলটির কিছু অংশ দেখা গেছে। পূর্ববর্তী কিছু রিপোর্টে দাবি করা হয়েছিল যে, ডিভাইসটি ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে আসবে। তবে একটি সাম্প্রতিক লিক থেকে জানা গেছে যে, কে৫০ আল্ট্রায় প্রধান ক্যামেরা হিসেবে ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল এইচএম৬ সেন্সরটি থাকবে। এছাড়াও, এর ক্যামেরা সেটআপের মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত থাকতে পারে।

প্রসঙ্গত জানা গেছে যে, রেডমি কে৫০ আল্ট্রা-এ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যার ওপরে সেলফি ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে। ডিসপ্লেটি ২,৭১২ x ১,২২০ পিক্সেল রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমএইইউএই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে।

এছাড়া, স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চালিত Redmi K50 Ultra দুটি কনফিগারেশনে বাজারে পাওয়া যাবে বলে জানা গেছে, এগুলি হল ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। পাওয়ার ব্যাকআপের জন্য, K50 Ultra ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এই রেডমি ফোনে একটি ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও থাকতে পারে।

উল্লেখ্য, আগামীকাল Redmi K50 Extreme Edition (Redmi K50 Ultra)-এর লঞ্চ ইভেন্টটি হোস্ট করবেন শাওমির চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) এবং প্রতিষ্ঠাতা, লেই জুন। ইভেন্টে আরও যেসব নতুন ডিভাইসের ওপর থেকে পর্দা সরানো হবে, তার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে: Xiaomi MIX Fold 2 ফোল্ডেবল স্মার্টফোন, Xiaomi Pad 5 Pro 12.4 ট্যাবলেট, Xiaomi Buds 4 Pro ট্রু ওয়্যারলেস স্টিরিও (TWS) ইয়ারবাডস এবং Xiaomi Watch S1 Pro স্মার্টওয়াচ।

সঙ্গে থাকুন ➥