Xiaomi-র প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন হবে Redmi K50S Pro

Avatar

Published on:

চলতি বছরের শুরুর দিকেই রেডমি চীনের বাজারে তাদের K50 সিরিজটি উন্মোচন করেছিল। ফেব্রুয়ারিতে Redmi K50 Gaming Edition, আর তারপর মার্চ মাসে স্ট্যান্ডার্ড Redmi K50 এবং K50 Pro হ্যান্ডসেটগুলি চীনা বাজারে পা রাখে। বর্তমানে শোনা যাচ্ছে, ব্র্যান্ডটি এই সিরিজের নতুন সংযোজন হিসেবে Redmi K50S এবং K50S Pro ডিভাইস দুটি চীনে লঞ্চ করার পরিকল্পনা করছে। জল্পনা চলছিল যে, K50S Pro কোম্পানির প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর যুক্ত ডিভাইস হিসেবে আত্মপ্রকাশ করতে পারে। এখন এই জল্পনার আগুনে ঘি ঢেলে একটি রিপোর্ট সামনে এসেছে, যা ইঙ্গিত করছে যে Redmi K50S Pro ফোনে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা দেখা যাবে।

Redmi K50S Pro কি হবে সংস্থার প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা যুক্ত ফোন?

নির্ভরযোগ্য টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-তে একটি আসন্ন ফ্ল্যাগশিপ ফোনের মূল স্পেসিফিকেশন শেয়ার করেছেন, যেটি স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ (SM8475 পার্ট নম্বর হিসাবে উল্লিখিত) চিপ দ্বারা চালিত হবে। টিপস্টার জানিয়েছেন যে, এই ডিভাইসটি একটি ১২০ হার্টজ ডিসপ্লে, একটি ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা এবং একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। এই পোস্টের কমেন্টের বিভাগটি দেখে বোঝা যাচ্ছে যে, টিপস্টার মোটো এক্স৩০ প্রো ফোনটির সম্পর্কে কথা বলছেন না, যা শীঘ্রই বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা যুক্ত ফোন হিসেবে আত্মপ্রকাশ করতে পারে। তাহলে একমাত্র অন্য স্মার্টফোন ব্র্যান্ড যেটি শীঘ্রই ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা ফোন লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে, সেটি হল শাওমি। সুতরাং, তিনি একটি শাওমি ফ্ল্যাগশিপ ফোন সম্পর্কেই কথা বলছেন বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, সম্প্রতি লঞ্চ হওয়া Xiaomi 12S, 12S Pro, এবং 12S Ultra মডেলগুলি স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটের সাথে বাজারে এসেছে। তাই, কোম্পানির আর “শাওমি” ব্র্যান্ডের অধীনে SD+8G1 চালিত ফোন লঞ্চ করার সম্ভাবনা নেই। সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে জানা গেছে যে, Xiaomi 12S সিরিজের পরিবর্তে স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপের সাথে Xiaomi 12T সিরিজটি গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হবে। আর 12T এবং 12T Pro মডেলগুলিকে চীনে Redmi K50S এবং Redmi K50S প্রো হিসাবে রিব্র্যান্ড করা হতে পারে।

উল্লেখ্য, গত সপ্তাহে প্রকাশিত একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, Xiaomi 12T Pro-তে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে। এটি ইঙ্গিত দেয় যে, চীনে লঞ্চ হতে চলা Redmi K50S Pro-এও এই একই ক্যামেরা দেখা যাবে। Redmi K50S Pro ইতিমধ্যেই চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) ওয়েবসাইটের অনুমোদনও লাভ করেছে। Redmi K50S সিরিজে অন্তর্ভুক্ত ডিভাইসগুলি চীনে অগাস্ট মাসে লঞ্চ হতে পারে।

সঙ্গে থাকুন ➥