5G সাপোর্টের সাথে আসবে Redmi Note 10, দেখা গেল বেঞ্চমার্ক সাইট

Avatar

Published on:

সদ্য ভারতে লঞ্চ হয়েছে Redmi Note 9। আগামী ২৪ জুলাই এই ফোনটির সেল অনুষ্ঠিত হবে। এর মধ্যেই AI বেঞ্চমার্ক সাইটে দেখা মিললো Xiaomi Redmi Note 10 ফোনের। যেখানে ফোনটিকে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০ প্রসেসরের সাথে দেখা গেছে। এই প্রসেসরকে মিডিয়াটেক মিড রেঞ্জ ৫জি ফোনের জন্য তৈরী করেছে। এদিকে বেঞ্চমার্ক সাইটের রেডমি নোট ১০ ফোনে ৮ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১০ দেওয়া হয়েছে বলে দেখা গেছে।

মনে করিয়ে দেই কিছুদিন আগে চীনে লঞ্চ হওয়া Redmi 10X ও Redmi 10X Pro ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০ প্রসেসর ব্যবহার করা হয়েছিল। অর্থাৎ রেডমি নোট ১০ হবে কোম্পানির এই প্রসেসরের সাথে তৃতীয় 5G ফোন। এদিকে বেঞ্চমার্ক সাইটে Redmi Note 10 স্কোরের দিক থেকে iQOO Z1 এর থেকে পিছিয়ে আছে। আইকো জেড ১ এর স্কোর যেখানে ১৩৩ সেখানে রেডমি নোট ১০ এর স্কোর ৭৯.২। যদিও আইকো জেড ১ মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসরের সাথে এসেছিলো।

তবে স্কোরের দিক থেকে Redmi Note 10 ফোনটি কদিন আগে লঞ্চ হওয়া Oppo Find X2 Pro, Realme X50 Pro 5G এর থেকে এগিয়ে আছে। এখন দেখার শাওমি কবে রেডমি নোট ১০ কে বাজারে নিয়ে আসে। যদিও একটা জিনিস স্পষ্ট যে কোম্পানি ৯ সিরিজের চেয়ে ১০ সিরিজে বিরাট পরিবর্তন আনছে। আশা করা যায় রেডমি নোট ১০ সিরিজ ৫জি সাপোর্টের সাথে আসবে।

ভারতে রেডমি নোট ৯ দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১১,৯৯৯ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৪,৯৯৯ টাকা। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা, ৫,০২০ এমএএইচ ব্যাটারি ও মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥