Reliance AGM 2023: আজ আসছে Jio-র নতুন 5G ফোনসহ সস্তা ল্যাপটপ, লঞ্চ হতে পারে 5G প্ল্যানও

Avatar

Published on:

Reliance AGM 2023

Reliance কর্তৃপক্ষ বা RIL (রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড) প্রতি বছরই একটি বড় মিটিং ইভেন্টের আয়োজন করে, যা টেক তথা নেটদুনিয়ায় AGM বা অ্যানুয়াল জেনারেল মিটিং (বার্ষিক সাধারণ সভা) নামে পরিচিত। সেক্ষেত্রে চলতি বছরে কোম্পানি তাদের এই বার্ষিক মিটিংয়ের জন্য আজ অর্থাৎ ২৮শে আগস্ট দিনটিকে বেছে নিয়েছে – Reliance-এর ঘোষণা অনুযায়ী, AGM 2023 শুরু হবে দুপুর ২টো থেকে। স্বাভাবিকভাবেই এখন অধিকাংশের পাখির চোখ এই ইভেন্টটি। কারণ অন্যান্যবারের মতোই এই ৪৬তম অ্যানুয়াল জেনারেল মিটিংয়ে Relience, তার বর্তমান সাফল্যের অন্যতম চাবিকাঠি Jio-কে ঘিরে বেশ কিছু বড় ঘোষণা করতে পারে। জল্পনা বলছে, আজ একদিকে কোম্পানি সম্ভবত তার বহু প্রতীক্ষিত Jio Phone 5G-র উপর থেকে পর্দা সরাবে, আবার তারা আনতে পারে নতুন 5G প্ল্যানও। এছাড়াও মিডিয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে, ইভেন্ট চলাকালীন Jio Air Fiber-এর কমার্সিয়াল লঞ্চ হবে এবং এর দাম প্রকাশ্যে আনা হবে। চলুন তবে, এখন এক নজরে Reliance AGM 2023-এর কিছু গুরুত্বপূর্ণ তথ্য দেখে নেওয়া যাক।

Reliance AGM 2023-এর হাইলাইট: নতুন কী হতে চলেছে?

  • Jio Phone 5G-র লঞ্চ: কিছু দিন আগে JBV161W1 এবং JBV162W1 মডেল নম্বরসহ দুটি নতুন জিও ফোনকে বিআইএস (BIS)-এর ওয়েবসাইটে দেখা গেছে। সেক্ষেত্রে অনুমান করা হচ্ছে যে, কোম্পানির দীর্ঘ চর্চিত জিও ফোন ৫জি আজ বাজারে পা রাখবে। উল্লেখ্য, রিলায়েন্স জিও, এই স্মার্টফোনের জন্য আবারও গুগল (Google)-এর সঙ্গে অংশীদারিত্ব করেছে। জিও ফোন ৫জি ইউনিসক (Unisoc) বা মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেটের সাথে আসতে পারে, আর এগুলির দাম বোধহয় ১০,০০০ টাকা থেকে ১৫,০০০ টাকার মধ্যে থাকবে।

এছাড়াও আজকের মিটিংয়ে কোম্পানি এই বছরের শুরুতে লঞ্চ হওয়া Jio Bharat 4G ফোন সম্পর্কে নতুন আপডেট দিতে পারে। ঘোষণা হতে পারে সস্তা জিও ল্যাপটপেরও, যা ১৫,০০০ টাকার কমে বাজারে আসবে বলে শোনা যাচ্ছে।

  • Jio Air Fiber-এর বাণিজ্যিক লঞ্চ: রিলায়েন্স জিও গত বছর এয়ার ফাইবার ৫জি হটস্পট ডিভাইসের ঘোষণা করেছিল, কিন্তু প্রায় গোটা দেশে ৫জি পরিষেবা ছড়িয়ে গেলেও প্রোডাক্টটি এখনও বিক্রয়ের জন্য উপলব্ধ নয়। সেক্ষেত্রে আশা করা হচ্ছে, কোম্পানি আজ এর দাম এবং লভ্যতা সম্পর্কে তথ্য দেবে।
  • নতুন 5G প্ল্যান: গত বছর অক্টোবরে ৫জি নেটওয়ার্ক লঞ্চ করার পর থেকে এখনও অবধি সাধারণ মানুষকে এই পরিষেবা বিনামূল্যে ব্যবহার করার সুযোগ দিচ্ছে জিও। এই সংস্থার গ্রাহকরা বিদ্যমান ৪জি (4G) প্ল্যানেই ৫জি-র মজা নিচ্ছেন। তবে আজ সম্ভবত তারা আলাদা ৫জি প্রিপেইড এবং পোস্টপেইড প্ল্যান ঘোষণা করতে পারে।

Reliance AGM 2023-এর সাক্ষী থাকুন এভাবে

কেউ যদি রিলায়েন্স এজিএমের সমস্ত আপডেট রিয়েলটাইমে পেতে চান বা ইভেন্ট সরাসরি দেখতে চান, তাহলে তারা কোম্পানির অফিসিয়াল ইউটিউব চ্যানেলের লাইভ স্ট্রিমিংয়ে যোগ দিতে পারেন। এছাড়াও, রিলায়েন্সের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল (যেমন X, Facebook এবং Instagram) থেকেও দেখা যাবে ইভেন্ট। তবে সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য হাতের মুঠোয় পেতে চোখ রাখুন টেকগাপে!

সঙ্গে থাকুন ➥