Royal Enfield Shotgun 650: রয়্যাল এনফিল্ডের আপকামিং ববার বাইকের বিষয়ে জেনে নিন

Updated on:

দক্ষিণ গোলার্ধে পাড়ি জমানোর ভিডিওগুলির মধ্যে একটিতে Shotgun 650 ও Super Meteor 650 কে টিজ করল Royal Enfield। চেন্নাইয়ের টু-হুইলার প্রস্তুতকারী সংস্থাটি নতুন বছরে অর্থাৎ ২০২২-এ তাদের একাধিক মোটরবাইক লঞ্চ করতে চলেছে। Royal Enfield Shotgun 650 ও Super Meteor 650-এর সাথে Hunter 350 Scram 411 মোটরবাইকও আনতে চলেছে তারা৷ আসুন Royal Enfield Shotgun 650-এর সম্পর্কে এই পাঁচটি বিষয় জেনে নেওয়া যাক।

লঞ্চের দিনক্ষণ

রয়্যাল এনফিল্ড সুপার মিটিওর ৬৫০ ও শটগান ৬৫০ নতুন বছরে লঞ্চ হতে চলেছে। আশা করা হচ্ছে এসজি৬৫০ ববার ক্রুজার বাইকটি আগেই লঞ্চ হবে। তবে এই সেগমেন্টের জনপ্রিয়তার জন্য প্রথমে বিশ্ববাজারে বাইকগুলি লঞ্চ করা হতে পারে।

ইঞ্জিন

ইন্টারসেপ্টর ৬৫০ (Interceptor 650) ও কন্টিনেন্টাল জিটি ৬৫০ (Continental GT 650) এর সঙ্গে রয়্যাল এনফিল্ড শটগান ৬৫০ এর মেকানিক্যাল স্পেসিফিকেশনের সাদৃশ্য থাকবে৷ এতে ব্যবহার করা হবে ৬৪৮ সিসি প্যারালাল টুইন সিলিন্ডার ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন। এর থেকে সর্বোচ্চ ৪৭ পিএস শক্তি এবং ৫২ এনএম টর্ক পাওয়া যাবে। সঙ্গে ৬ গতির গিয়ার বক্স দেওয়া হবে।

ডিজাইন

Royal Enfield SG650 কনসেপ্ট মডেলটি ইতালির মিলানে EICMA 2021 আন্তর্জাতিক ইভেন্টে প্রদর্শন করা হয়েছিল। তবে টিজার ছবি দেখে মনে করা হচ্ছে এতে থাকতে পারে – একটি দীর্ঘ হ্যান্ডেলবার সেটআপ, একটি ক্যান্টিলিভার সিট, ক্রোম সন্নিবিষ্ট গোলাকৃতি এলইডি টেলল্যাম্প, ট্রিপার নেভিগেশন সহ একটি সেমি ডিজিটাল ডুয়েল পড ইন্সট্রুমেন্ট কনসোল, গোল হেডল্যাম্প এবং ইউএসডি ফ্রন্ট ফোর্ক।

ফিচার

এতে ফিচার হিসেবে থাকবে ডুয়েল চ্যানেল এবিএস, টুইন শক অ্যাবজর্বার, গোল আয়না, এবং ইন্টারসেপ্টর ৬৫০-এর থেকে নেওয়া সুইচ গিয়ার।

দাম

রয়্যাল এনফিল্ড শটগান ৬৫০ (Royal Enfield Shotgun 650) এর দাম ৩.৪০ লাখ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি হতে পারে।

সঙ্গে থাকুন ➥