১৫০০০ টাকার কমে ভারতে লঞ্চ হচ্ছে Samsung Galaxy A12

Avatar

Published on:

গতসপ্তাহেই দক্ষিণ কোরিয়ান সংস্থা Samsung ঘোষণা করেছিল যে তারা শীঘ্রই Galaxy A12 লঞ্চ ভারতে করবে। আগামীকাল এই ফোনটি ভারতে লঞ্চ হতে পারে। এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা, এইচডি প্লাস ইনফিনিটি ভি ডিসপ্লে, ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও অক্টা কোর প্রসেসর থাকবে। আজ কোম্পানির তরফে ইঙ্গিত দেওয়া হয়েছে ভারতে স্যামসাং গ্যালাক্সি এ১২ এর দাম ১৫,০০০ টাকার কম রাখা হবে। প্রসঙ্গত ইউরোপের পর কয়েকদিন আগে এই ফোনটিকে দক্ষিণ কোরিয়ার লঞ্চ করা হয়েছে।

টিপ্সটার মুকুল শর্মা আজ স্যামসাংয়ের সাথে হাত মিলিয়ে একটি টিজার ভিডিও টুইট করেছেন। এই ভিডিওতে একটি ফোনের মুখ্য স্পেসিফিকেশন জানানো হয়েছে। পাশাপাশি টিপ্সটার আরও জানিয়েছেন ভারতে এই ফোনের দাম ১৫,০০০ টাকার কম রাখা হবে। যদিও তিনি পুরো ভিডিও তে ফোনটির নাম উল্লেখ করেননি। তবে এর ক্যামেরা স্পেসিফিকেশন ও সেটআপ দেখে বুঝে নিতে অসুবিধা হয়না যে, এই ফোনটি আসলে Samsung Galaxy A12।

Samsung Galaxy A12 এর গ্লোবাল মার্কেটে দাম

দক্ষিণ কোরিয়ার স্যামসাং গ্যালাক্সি এ১২ এর দাম রাখা হয়েছে ২,৭৫,০০০ কোরিয়ান ওঁন, যা প্রায় ১৮,০০০ টাকা। আবার সিঙ্গাপুরে এই ফোনটি লঞ্চ হয়েছিল ২২৯ সিঙ্গাপুর ডলারে, যা প্রায় ১২,৬০০ টাকা। আবার মালয়েশিয়ায় এই ফোনটি ৭৯৯ মালয়েশিয়ান রিঙ্গিত-তে (ভারতীয় মুদ্রায় প্রায় ১৪,৫০০ টাকা) পাওয়া যায়।

Samsung Galaxy A12 এর স্পেসিফিকেশনের কথা বললে, এতে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৫০০ পিক্সেল) টিএফটি এলসিডি আছে। আবার ফোনটিতে ব্যবহার করা হয়েছে ২.৩ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক হেলিও পি৩৫ চিপসেট। গ্লোবাল মার্কেটে ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যায়।

এতে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। আবার সামনে আছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরা সহ এসেছে। যেখানে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর আছে। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥