Samsung Galaxy A12 Nacho কোয়াড ক্যামেরা সহ ১৫ হাজার টাকার কমে লঞ্চ হল, রয়েছে শক্তিশালী Exynos 850 প্রসেসর

Avatar

Published on:

স্যামসাং (Samsung) তাদের Galaxy A সিরিজের স্মার্টফোনের তালিকায় একটি নতুন মডেল যোগ করল। রাশিয়ান মার্কেটে সদ্য লঞ্চ হওয়া সেই স্মার্টফোনটির নাম Samsung Galaxy A12 Nacho। অরিজিনাল Galaxy A12 এবং Galaxy A12 Nacho-র মধ্যে বিশেষ কোনও পার্থক্য নেই। শুধু Nacho ভ্যারিয়েন্টে নতুন সংযোজন বলতে স্যামসাংয়ের নিজস্ব Exynos প্রসেসর। উল্লেখ্য, ভারত-সহ গ্লোবাল মার্কেটে MediaTek প্রসেসর সহযোগে Galaxy A12 লঞ্চ হয়েছিল। আসুন Samsung Galaxy A12 Nacho ফোনটির স্পেসিফিকেশন ও দাম জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A12 Nacho স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ১২ ন্যাচো ফোনে আছে ৬.৫ ইঞ্চি (১৬.৫৫ সেমি) এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে। ইনফিনিটি ভি ডিজাইনের এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনে এক্সিনস ৮৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে৷ ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজে ফোনটি এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

স্যামসাং গ্যালাক্সি এ১২ ন্যাচো-র পিছনে চারটি ক্যামেরা রয়েছে। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে৷

স্যামসাং গ্যালাক্সি এ১২ ন্যাচো-তে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে৷ যার সঙ্গে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ানইউ ৩.১ কাস্টম ওস-এ চলবে।

Samsung Galaxy A12 Nacho দাম

ইউরোপে গ্যালাক্সি এ১২ ন্যাচো-র দাম শুরু হচ্ছে ১৬৩ আরইউবি থেকে, যা ভারতীয় মুদ্রায় ১৪,২৩১ টাকার সমান৷ ফোনটি ব্লু, ব্ল্যাক, হোয়াইট ও রেড কালারে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥