বাজারে আসার এক বছরের মাথায় Android 12 আপডেট পেল Samsung-এর এই স্মার্টফোন

Avatar

Published on:

Android 13 লঞ্চের দিন যত এগিয়ে আসছে ততই আরও বেশি সংখ্যক স্মার্টফোনে Android 12 অপারেটিং সিস্টেম আপডেট রোলআউট করতে যাচ্ছে Samsung-কে‌। মেজর সিস্টেম আপগ্রেডে প্রতিদ্বন্দ্বীদের পিছনে ফেলছে দক্ষিণ কোরিয়ান টেক জায়েন্ট। সম্প্রতি Galaxy A02s, Galaxy A03s, এবং Galaxy A21s-এর পর এবার Galaxy A22 5G স্মার্টফোনে অ্যান্ড্রয়েডের দ্বাদশ সংস্করণ রিলিজ করল তারা।

Android 12 অপারেটিং সিস্টেমের উপরে ভিত্তি করে One UI 4.1 স্টেবেল ভার্সন A22 5G হ্যান্ডসেটে রোলআউট হয়েছে। আপডেটটি A226BXXU4BVF7 বিল্ড নম্বরের সাথে এসেছে। এবং বর্তমানে তার মালয়েশিয়া এবং থাইল্যান্ড ভ্যারিয়েন্ট ব্যবহারকারীদের কাছে পৌঁছে দেওয়ার কাজ চলছে। উল্লেখ্য, গত বছরের জুলাইয়ে Android 11-সহ লঞ্চ হয়েছিল এটি

Samsung Galaxy A22 5G নতুন ইউজার ইন্টারফেসের পাশাপাশি গত মাসের সিকিউরিটি প্যাচ পেয়েছে। এছাড়া ক্যামেরা, গ্যালারি, মাই ফাইলস, স্যামসাং ইন্টারনেট, স্যামসাং কীবোর্ড-এর মতো স্টক অ্যাপ্লিকেশনগুলিও আপডেট করা হয়েছে। আবার কালার প্যালেট, আধুনিক স্টাইলের উইজেট, অগমেন্টেড রিয়েলিটি ইমোজি, নতুন উইজেট পিকার ইউআই, উন্নত অলওয়েজ অন ডিসপ্লে, এনহ্যান্সড ডার্ক মোড, প্রভৃতি ফিচার উপভোগ করা যাবে। প্রচুর প্রাইভেসি ও সিকিউরিটি ফিচারও যুক্ত হয়েছে।

স্পেসিফিকেশনগুলির কথা বললে, এই ডিভাইসে ৬.৬ ইঞ্চি ৯০ হার্টজ ফুল-এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে, MediaTek Dimensity 700 প্রসেসর, ৪৮+৫+২ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ, এবং ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

সঙ্গে থাকুন ➥