Samsung Galaxy A51 ইউজারদের জন্য সুখবর, চলে এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট

Avatar

Published on:

ঘোষণা অনুযায়ী এবার অ্যান্ড্রয়েড ১১ (Android 11) বেসড ওয়ান ইউআই ৩.০ (One UI 3.0) আপডেট পেতে শুরু করলো Samsung Galaxy A51। ২০১৯ এর ডিসেম্বরে অ্যান্ড্রয়েড ১০ এর সাথে ফোনটি যখন লঞ্চ হয়েছিল তখন স্যামসাংয়ের তরফে জানানো হয়েছিল, যথাসময়ে এই ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১১ আপডেট রোল আউট করা হবে। Sammobile এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫১ এর রাশিয়ার ইউজাররা ওয়ান ইউআই ৩.০ আপডেট পেতে শুরু করেছে এবং শীঘ্রই অন্যান্য অঞ্চলের ইউজারদের জন্য এই আপডেট আনা হবে।

রিপোর্টে বলা হয়েছে, অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.০ আপডেটটির ফার্মওয়্যার ভার্সন A515FXXU4DUB1। নতুন এই আপডেটের সাথে Samsung Galaxy A51 ফেব্রুয়ারি মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচও পাবে। অর্থাৎ ফোনে নতুন ফিচার তো যোগ হবেই, সাথে সিস্টেম আরও শক্তিশালী হয়ে উঠবে।

samsung-galaxy-a51-starts-getting-android-11-based-oneui-3-0-update

জানা গেছে এই আপডেটটি ধাপে ধাপে ইউজারদের কাছে পৌঁছাবে। আপনার ফোনে এই নতুন আপডেট এলে অবশ্যই নোটিফিকেশন পাবেন। এছাড়াও আপনি পরবর্তী স্টেপগুলি ফলো করে আপডেটটি ডাউনলোড করতে পারেন – Settings > System updates > Check for system updates > download and install ।

নতুন এই আপডেট আসার পর Samsung Galaxy A51 ফোনে ওয়ান টাইম পারমিশন সাপোর্ট, নোটিফিকেশন প্যানেলে ডেডিকেটেড কনভার্সেশন সেকশন, চ্যাট বাবল এর মত ফিচার যুক্ত হবে। আবার নতুন ইউআই ডিজাইন, ডার্ক মোড, কালার স্কিম ও আইকন, প্যারেন্টাল কন্ট্রোল ফিচার প্রভৃতি পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥