লঞ্চের আগেই ফাঁস Samsung Galaxy A72 4G এর সম্পূর্ণ ফিচার ও ছবি

Avatar

Published on:

গতবছরের শেষের দিকে জানা গিয়েছিল Samsung তাদের Galaxy A71 এর আপগ্রেড ভার্সন হিসাবে Galaxy A72 লঞ্চ করবে। এই ফোনটি 4G ও 5G ভ্যারিয়েন্টে আসবে। ইতিমধ্যেই স্যামসাং গ্যালাক্সি এ৭২ কে একাধিক সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এইমাসের শেষে বা আগামী মাসে এই ফোনটি লঞ্চ হতে পারে। তবে তার আগে Samsung Galaxy A72 4G এর রেন্ডার সহ স্পেসিফিকেশন ফাঁস হল।

জার্মানির সংবাদ সংস্থা, WinFuture থেকে আজ স্যামসাং গ্যালাক্সি এ৭২ ৪জি ফোনের প্রেস রেন্ডার ও স্পেসিফিকেশন সামনে আনা হয়েছে। জানা গেছে এই ফোনে থাকবে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং আসপেক্ট রেশিও ২০:৯। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যাকে স্যামসাংয়ের ভাষায় ইনফিনিটি O বলা হয়। আবার ডিসপ্লের মধ্যে দেওয়া হবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এছাড়াও Samsung Galaxy A72 4G ফোনে ব্যবহার করা হবে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। ফোনটি ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ সহ আসবে। এতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যেখানে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + ২এক্স জুম সহ ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর থাকতে পারে। 

সেলফি ও ভিডিও কলের জন্য স্যামসাং গ্যালাক্সি এ৭২ ৪জি ফোনে দেওয়া হবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আবার জল ও ধুলো প্রতিরোধের জন্য ফোনটি IP67 সার্টিফায়েড হবে। এছাড়াও ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। প্লাস্টিক বডির এই ফোনের অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে থাকবে ডুয়েল সিম, ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, ৩.৫মিমি হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ সি পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট, অ্যান্ড্রয়েড ১১।

Samsung Galaxy A72 4G চারটি রঙে আসবে – ব্ল্যাক, ব্লু, হোয়াইট ও ভায়োলেট। ফোনটির 4G এর ভ্যারিয়েন্টের দাম হতে পারে ৪৯৯ ডলার (প্রায় ৩৬,৫০০ টাকা)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥