Samsung লঞ্চের প্রায় 17 মাস পর এই বাজেট স্মার্টফোনে Android 12 আপডেট রিলিজ করল

Avatar

Published on:

Samsung Galaxy F12 Receives Android 12 update in India

গত বছর ফ্ল্যাগশিপ দিয়ে শুরু করে তারপর মিড-রেঞ্জ, আর এখন বিভিন্ন বাজেট স্মার্টফোনে অ্যান্ড্রয়েডের দ্বাদশ সংস্করণ (Android 12) রিলিজ করছে Samsung। আসলে Android 13 রোলআউটের আগে যাতে কমদামী হ্যান্ডসেটের অপারেটিং সিস্টেম লেটেস্ট ভার্সনে আপপ্রেড থাকে, তা নিশ্চিত করতে চাইছে দক্ষিণ কোরিয়ান টেক জায়েন্টটি। সম্প্রতি ভারতে বিক্রিত Samsung Galaxy F12 পেয়েছে Android 12 আপডেট।

Galaxy F12 মডেলের জন্য Android 12 নির্ভর নতুন One UI 4.1 কাস্টম ইন্টারফেস F127GXXU3BVG1 ফার্মওয়্যার সংস্করণের সাথে এসেছে। নয়া সফটওয়্যারে জুনের সিকিউরিটি প্যাচও অর্ন্তভুক্ত করা হয়েছে। ভারতে ডিভাইসটির ব্যবহারকারীরা সেটিংসে গিয়ে সফটওয়্যার আপডেট এবং তারপর ডাউনলোড ও ইন্সটল অপশনে গিয়ে ফোন আপডেট করে নিতে পারবেন। তবে আপডেট ইন্সটলের জন্য পর্যাপ্ত স্টোরেজ উপলব্ধ কিনা, সেটা আগে চেক করে নিতে হবে।

Android 12 বেসড One UI 4.1 আপডেট আসার ফলে Samsung Galaxy F12 এর ক্যামেরা, গ্যালারি, মাই ফাইলস, স্যামসাং ইন্টারনেট, স্যামসাং কীবোর্ডর মতো স্টক অ্যাপ্লিকেশনগুলি আরও উন্নত হবে। আবার কালার প্যালেট, আধুনিক স্টাইলের উইজেট, অগমেন্টেড রিয়েলিটি ইমোজি, নতুন উইজেট পিকার ইউআই, অ্যাডভ্যান্সড অলওয়েজ অন ডিসপ্লে, এনহ্যান্সড ডার্ক মোড, প্রভৃতি ফিচার উপভোগ করা যাবে। ক্যামেরা ও মাইক্রোফোন ইন্ডিকেটরের মতো প্রচুর প্রাইভেসি ও সিকিউরিটি ফিচারও যুক্ত হয়েছে। ডিভাইস কেয়ার সেকশনের ডিজাইনেও ইমপ্রুভমেন্ট এসেছে।

প্রসঙ্গত, Galaxy F12 লঞ্চ হয়েছিল গত বছরের এপ্রিলে। স্পেসিফিকেশনগুলির কথা বললে, এই স্মার্টফোনে ৬.৬ ইঞ্চি ৯০ হার্টজ এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে, এক্সিনস ৮৫০ প্রসেসর, ৪৮+৫+২+২ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ, এবং ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

সঙ্গে থাকুন ➥