Samsung Galaxy F23 5G ভারতে 18 হাজার টাকার কমে লঞ্চ হল, রয়েছে 50 মেগাপিক্সেলের ক্যামেরা

Avatar

Published on:

স্যামসাং আজ (৮ মার্চ) ভারতের বাজারে লঞ্চ করলো তাদের F সিরিজে অন্তর্ভুক্ত Samsung Galaxy F23 5G স্মার্টফোনটি৷ এই স্যামসাং ফোনটি গতবছর লঞ্চ হওয়া Galaxy F22-এর উত্তরসূরি হিসেবে আত্মপ্রকাশ করেছে৷ এই হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং Qualcomm Snapdragon 750G অক্টা-কোর প্রসেসর রয়েছে। এছাড়াও Samsung Galaxy F23 5G ভয়েস ফোকাস নামক একটি ফিচারের সাথে এসেছে, যা কল করার সময় পারিপার্শ্বিক নয়েজ কমাতে এবং ভয়েসকে প্রশস্ত করতে সাহায্য করে বলে দাবি করেছে সংস্থা। এই নতুন ফোনের অন্যান্য মূল হাইলাইটগুলির মধ্যে রয়েছে একটি ১২০ হার্টজের ডিসপ্লে, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ১২ ব্যান্ড ৫জি সংযোগ। আশা করা যায়, Samsung Galaxy F23 5G বাজারে বিদ্যমান Redmi Note 11T 5G, iQoo Z3 এবং Realme 9 Pro 5G-এর মত হাই-বাজেট রেঞ্জের স্মার্টফোনের সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে। আসুন তাহলে এই নতুন ফোনের দাম ও সকল স্পেসিফিকেশনগুলি বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি-এর দাম ও লঞ্চ অফার (Samsung Galaxy F23 5G price in India, launch Offers)

ভারতে স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি- এর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে ১৭,৪৯৯ টাকা। আবার এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ১৮,৪৯৯ টাকা। তবে শুরুতে ভ্যারিয়েন্টদুটি যথাক্রমে ১৫,৯৯৯ টাকা ও ১৬,৯৯৯ টাকায় বিক্রি হবে। এই স্যামসাং ফোনটি অ্যাকোয়া ব্লু এবং ফরেস্ট গ্রিন- এই দুই কালার অপশনে বাজারে পা রেখেছে। আগামী ১৬ মার্চ, বুধবার দুপুর ১২ টা থেকে ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart) এবং সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট (Samsung.com) এবং কিছু নির্বাচিত রিটেইল স্টোরের মাধ্যমে এই হ্যান্ডসেটি কেনা যাবে।

লঞ্চ অফার হিসেবে, আগ্রহী ক্রেতারা যদি স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনটি আইসিআইসিআই (ICICI) ব্যাঙ্কের ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে কেনেন তাহলে, ফোনটির দামের ওপর সরাসরি ১০০০ টাকার ছাড় পাবেন, সেইসাথে তারা দুই মাসের জন্য ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশনও বিনামূল্যে পেয়ে যাবেন।

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি-এর স্পেসিফিকেশন (Samsung Galaxy F23 5G Specifications)

ডুয়াল-সিমের (ন্যানো) স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি-এ ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ ইনফিনিটি-ইউ ডিসপ্লে আছে এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং কর্নিং গরিলা গ্লাস ৫- এর সুরক্ষা অফার করে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। এতে সর্বাধিক ৬ জিবি র‍্যামের সাথে আরও ৬ জিবি ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট রয়েছে। এছাড়া, স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ সহ এসেছে এবং মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy F23 5G- এর ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার মধ্যে উপস্থিত রয়েছে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জেএন১ প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেললের ম্যাক্রো সেন্সর। এছাড়া, সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য, Samsung Galaxy F23 5G-এর সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy F23 5G হ্যান্ডসেটে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং স্পিড সাপোর্ট করে। এই ফোনে অ্যাডাপটিভ পাওয়ার সেভিং টেকনোলজিও রয়েছে, যা ব্যাটারির দক্ষতা আরও বাড়াবে বলে দাবি করা হয়েছে। এছাড়া, এই ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে অন্তর্ভুক্ত আছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ-সি এবং একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক৷ এই মডেলটি এনএফসি-এর ওপর স্যামসাং পে (Samsung Pay) সাপোর্টের সাথেও এসেছে। উন্নত অডিও প্লেব্যাকের জন্য, Samsung Galaxy F23 5G-তে ডলবি অ্যাটমস (Dolby Atmos) সাপোর্ট পাওয়া যাবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ (UI 4.1) কাস্টম স্কিনে রান করে। এর সাথে দুই বছরের ওএস আপগ্রেড এবং চার বছরের সিকিউরিটি আপডেট দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে স্যামসাং।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥