Smartphones: দাম ২০ হাজার টাকার কম! ৮ জিবি র‌্যাম ও ৬০০০ এমএএইচ ব্যাটারির সেরা ফোন দেখে নিন

Avatar

Published on:

বর্তমানে একদিকে যেমন অনেকে মোবাইল গেমিংয়ের জন্য ফোন কিনছেন, তেমনি অনেকে স্মার্টফোনে কম্পিউটারের কাজ সারছেন। আর এই কারণেই বেশি স্টোরেজ, বেশি র‌্যাম এবং দীর্ঘ ব্যাটারি লাইফের ফোনের চাহিদা বেড়েছে। তবে সাধারণত এই ধরনের ফোনগুলির দাম একটু বেশিই হয়। কিন্তু আজ আমরা আপনাকে এমন দুটি ফোনের সন্ধান দেব, যা বাজেটের মধ্যে সহজেই আপনার প্রত্যাশা পূরণ করবে।

আসলে বাজারে উপলব্ধ হাজারো ফোনের মধ্যে Samsung Galaxy M31 (স্যামসাং গ্যালাক্সি এম৩১) এবং Poco X3 (পোকো এক্স ৩) হল এমন দুটি ডিভাইস, যেখানে ৮ জিবি র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ এবং ৬,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। আবার এগুলির মূল্য ২০,০০০ টাকারও কম। আসুন ফোনদুটির ফিচার এবং দাম সম্পর্কে খুঁটিনাটি জেনে নিই…

Samsung Galaxy M31 ফোনের স্পেসিফিকেশন এবং দাম

স্যামসাং গ্যালাক্সি এম৩১ স্মার্টফোনে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি+ (১০৮০×২৩৪০ পিক্সেল) সুপার AMOLED ডিসপ্লে রয়েছে। আবার এই ফোনে পাওয়া যাবে এক্সিনস ৯৬১১ অক্টা-কোর প্রসেসর, অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই ৩.১ কাস্টম ওএস এবং ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া ফটোগ্রাফির জন্য হ্যান্ডসেটটিতে উপলব্ধ ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

আগ্রহীদের বলে রাখি এই স্যামসাং গ্যালাক্সি ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৮,৯০০ টাকা। এটি অ্যামাজন ইন্ডিয়া ও স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কেনা যাবে।

Poco X3 ফোনের স্পেসিফিকেশন এবং দাম

পোকো এক্স ৩ ফোনের ৮ জিবি র‌্যাম ও ২২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৯৯৯ টাকা। ফিচারের কথা বললে, এতে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশনসহ ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি+ (১০৮০×২৩৪০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসরের সাহায্যে চলে এবং এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI 12, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। তাছাড়া এই ফোনটিও ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাসহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে, যেখানে এটির সামনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥