Samsung Galaxy S22+, Galaxy S22 Ultra ফোনে থাকবে শক্তিশালী ব্যাটারি, নিশ্চিত করল 3C সার্টিফিকেশন সাইট

Avatar

Published on:

অফিসিয়াল লঞ্চ হতে ঢের দেরি। কিন্তু এখন থেকেই বিভন্ন মহল থেকে অনুমোদন নিয়ে Galaxy S22 সিরিজের ফ্ল্যাগশিপ ফোনগুলি নিয়ে কাজ এগিয়ে রাখছে Samsung। এমনকি, Galaxy S22+ ও Galaxy S22 Ultra-এর ব্যাটারিও নাকি চীনের 3C সার্টিফিকেশন সাইট থেকে শংসাপত্র পেয়েছে বলে জানা গিয়েছে। এই দুই ব্যাটারির মডেল নম্বর যথাক্রমে EB-BS906ABY এবং EB-BS908ABY। এগুলির মধ্যে প্রথম ব্যাটারিটি Samsung Galaxy S22+ এর এবং দ্বিতীয়টি Samsung Galaxy S22 Ultra-র বলে মনে করা হচ্ছে।

3C-এর লিস্টিং অনুসারে, EB-BS906ABY বা Samsung Galaxy S22+ এর রেটেড ক্যাপাসিটি ৪,৩৭০ এমএএইচ। যার টিপিক্যাল ক্যাপাসিটি ৪,৫০০ এমএএইচ বলে ধরে নেওয়া যায়। প্রসঙ্গত, Samsung Galaxy S21+ ফোনে ৪,৮০০ এমএএইচ ব্যাটারি ছিল। অন্য দিকে, EB-BS908ABY বা Samsung Galaxy S22 Ultra ফোনের রেটেড ক্যাপাসিটি ৪,৮৫৫ এমএএইচ বলে 3C-এর লিস্টিং দাবি করেছে। সুতরাং, এর টিপিক্যাল ক্যাপাসিটি হতে পারে ৫,০০০ এমএএইচ। Galaxy S21 Ultra ফোনেও একই ক্যাপাসিটির ব্যাটারি ছিল।

উল্লেখ্য, সিরিজের বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ Samsung Galaxy S22-এর লিস্টিং অবশ্য খুঁজে পাওয়া যায়নি। তবে জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের মতে, ৩,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে Galaxy S22, যা Galaxy S21 এর ৪,০০০ এমএএইচ ব্যাটারির থেকে সামান্য কম।

এদিকে অনুমান করা হচ্ছে, স্যামসাং গ্যালাক্সি এস ২২ সিরিজ ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ লঞ্চ হতে পারে, যা এস সিরিজে সর্বোচ্চ। এর আগে গ্যালাক্সি এস ২১ সিরিজ ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ এসেছিল। তবে গত জুনে জার্মানির TUV SUD সার্টিফিকেশন সাইট স্যামসাংয়ের একটি ৬৫ ওয়াট চার্জারের ছাড়পত্র দিয়েছিল। ফলে এই চার্জার গ্যালাক্সি এস ২২ সিরিজে ব্যবহার করা হবে বলে জল্পনা রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥