Samsung Galaxy S22 সিরিজের সাথে আজ আসছে Samsung Galaxy Tab S8 সিরিজ, ফাঁস স্পেসিফিকেশন

Avatar

Published on:

স্যামসাং বাজারে তাদের আসন্ন Galaxy Tab S8 সিরিজটি উন্মোচনের প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপে Samsung Galaxy Tab S8, Galaxy Tab S8+ এবং Galaxy Tab S8 Ultra- এই তিনটি ট্যাব অন্তর্ভুক্ত রয়েছে বলে জানা যাচ্ছে। গত কয়েকদিন ধরে একাধিক রিপোর্টে এই ডিভাইসগুলি সম্বন্ধে বিভিন্ন তথ্য প্রকাশিত হয়েছে। আশা করা হচ্ছে আজ অর্থাৎ ৯ ফেব্রুয়ারি স্যামসাং আয়োজিত গ্যালাক্সি আনপ্যাকড ২০২২ (Galaxy Unpacked 2022) লঞ্চ ইভেন্টে Samsung Galaxy S22 স্মার্টফোন লাইনআপের পাশাপাশি এই নতুন ট্যাবলেট সিরিজটির ওপর থেকেও পর্দা সরানো হবে। তবে লঞ্চের একদিন আগে এক পরিচিত টিপস্টার Samsung Galaxy Tab S8 সিরিজের অফিশিয়াল প্রেস রিলিজটি ফাঁস করেছেন। এর মাধ্যমে এই ট্যাবলেটগুলির স্পেসিফিকেশন সহ বিস্তারিত তথ্য প্রকাশ্যে এসেছে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy Tab S8 Expected Specifications)

টিপস্টার ইভান ব্লাস (Evan Blass) আসন্ন স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ সিরিজের প্রেস রিলিজ জনসমক্ষে এনেছেন। এটি নিশ্চিত করেছে যে, সাউথ কোরিয়ান সংস্থাটি এই আসন্ন ট্যাবলেট সিরিজের অধীনে তিনটি মডেল লঞ্চ করবে, যার মধ্যে বেস মডেল এবং প্লাস ভ্যারিয়েন্টের পাশাপাশি একটি বড় গ্যালাক্সি ট্যাব এস৮ আল্ট্রা মডেলও রয়েছে এবং সমস্ত মডেলই আসবে ফ্ল্যাগশিপ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট সহ।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ ফোনে থাকবে ১১ ইঞ্চির এলটিপিএস টিএফটি ডিসপ্লে, যার রেজোলিউশন হবে ২,৫০০ × ১,৬০০ পিক্সেল। আবার প্লাস মডেলে ১২.৪ ইঞ্চির AMOLED স্ক্রিন থাকবে, যা ২,৮০০ x ১,৭৫২ পিক্সেল রেজোলিউশন অফার করবে এবং টপ-এন্ড স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ আল্ট্রা-এ ১,৯৬০ × ১,৮৪৮ পিক্সেল রেজোলিউশন সহ ১৫.৬ ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে এবং তিনটি ডিভাইসের ডিসপ্লেতেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

মেমরি কনফিগারেশনের ক্ষেত্রে, ডিভাইসগুলিতে কমপক্ষে ৮ জিবি থেকে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম পাওয়া যাবে এবং ১২৮ জিবি থেকে ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ মিলবে। এরসাথে ১ টিবি পর্যন্ত স্টোরেজ সম্প্রসারণ করার জন্য একটি মাইক্রোএসডি কার্ড স্লটও থাকবে।

ফটোগ্রাফির জন্য, ট্যাবলেটগুলির ব্যাক প্যানেলে ডুয়েল-ক্যামেরা সেটআপ পাওয়া যাবে, যার মধ্যে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ফ্ল্যাশ সহ ৬ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা থাকবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য Samsung Galaxy Tab S8 এবং Galaxy Tab S8+ ট্যাব দুটির সামনে ১২ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট-ফেসিং স্ন্যাপার দেওয়া হবে। তবে আল্ট্রা মডেলের নচের মধ্যে দুটি ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকবে বলে জানা গেছে।

উল্লেখযোগ্য ভাবে, Samsung Galaxy Tab S8-এ নিরাপত্তার জন্য, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে, কিন্তু অন্য দুটি মডেলে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। প্লাস এবং আল্ট্রা মডেলগুলিতে শুধুমাত্র ২.৮ এমএস-এর লেটেন্সি সহ একটি নতুন এস পেন (S Pen) স্টাইলাস দেওয়া হবে, যা পূর্বসূরি Samsung Galaxy Tab S7-এর ৯ এমএস লেটেন্সির স্টাইলাসের তুলনায় অনেকটাই উন্নত।

সর্বোপরি, পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy Tab S8, S8 Plus এবং S8 Ultra তিনটি মডেলে যথাক্রমে ৮,০০০.এমএএইচ, ১০,০৯০ এমএএইচ এবং ১১,২০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে এবং সবকটি ট্যাবই ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে৷ ডিভাইসগুলির প্রি-অর্ডার আজ থেকে শুরু হবে এবং ২৫ ফেব্রুয়ারি থেকে নির্বাচিত বাজারে বিক্রির জন্য উপলব্ধ হবে।

সঙ্গে থাকুন ➥