Samsung Galaxy Unpacked Event: আজ লঞ্চ হচ্ছে Galaxy Z Fold 4, Galaxy Z Flip 4, দাম ও ফিচার জানুন

Avatar

Published on:

samsung-galaxy-unpacked-event-today-livestream-z-fold-4-flip-4-launch-price-specifications-expected

Samsung Galaxy Unpacked Event : চলতি বছরের শুরুতে অনুষ্ঠিত প্রথম ‘Galaxy Unpacked 2022’ ইভেন্টে Galaxy S22 স্মার্টফোন সিরিজ এবং Galaxy Tab S8 সিরিজ উন্মোচন করেছিল Samsung। আর আজ অর্থাৎ ১০ই আগস্ট এই ইভেন্টের দ্বিতীয় পর্যায়ে Galaxy Z Fold 4 এবং Galaxy Z Flip 4 নামের দুটি নয়া ফোল্ডেবল স্মার্টফোনকে ভারত সহ বিশ্বব্যাপী লঞ্চ করার ঘোষণা করেছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টটি। উল্লেখিত ভাঁজযোগ্য ডিভাইস দুটি গত বছরের Fold 3 এবং Flip 3 মডেলের সাক্সেসর ভার্সন রূপে আত্মপ্রকাশ করবে। তবে এই ফ্ল্যাগশিপ ফোন-দ্বয়ের পাশাপাশি, Samsung Galaxy Buds 2 Pro ইয়ারবাডস এবং Galaxy Watch 5 স্মার্টওয়াচের উপর থেকেও আজই পর্দা ওঠানো হবে বলে জানা গেছে৷ চলুন আপকামিং ডিভাইসগুলির সম্ভাব্য ফিচার এবং ইভেন্টের লাইভ স্ট্রিম কীভাবে দেখবেন তা জেনে নেওয়া যাক৷

স্যামসাং গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্ট: কখন এবং কীভাবে লাইভ স্ট্রিম দেখবেন (Samsung Galaxy Unpacked event: When and How to watch live stream)

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এবং ফ্লিপ ৪ ফোল্ডেবল স্মার্টফোনকে আজ ভারত সহ বিশ্ববাজারে লঞ্চ করা হবে। আর এর জন্য সংস্থাটি ‘গ্যালাক্সি আনপ্যাকড আগস্ট ২০২২’ ইভেন্ট আয়োজন করার কথা কিছু দিন পূর্বেই ঘোষণা করেছিল। এই ইভেন্টকে স্যামসাংয়ের অফিসিয়াল ইউটিউব চ্যানেলের মাধ্যমে আজ বিকেল ৬:৩০টা (IST) নাগাদ সরাসরি সম্প্রচার করা হবে। পাশাপাশি, আগ্রহীরা সংস্থার যাবতীয় সোশ্যাল মিডিয়া চ্যানেল এবং স্যামসাং নিউজরুমের মাধ্যমেও আলোচ্য ইভেন্টের লাইভ স্ট্রিম দেখতে পারবেন। এছাড়া নীচে দেওয়া লিংকে ক্লিক করেও ইভেন্টটি সরাসরি দেখতে পারবেন।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এবং ফ্লিপ ৪ সম্ভাব্য দাম (Samsung Galaxy Z Fold 4 and Flip 4 expected Price)

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোনের দাম ১,৮৭৯ ইউরো (ভারতীয় মূল্যে প্রায় ১,৫৩,০০০ টাকা) থেকে শুরু হতে পারে। এই বিক্রয় মূল্য মডেলটির ১২ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য বরাদ্দ করা হবে। আর ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ অপশনকে ১,৯৯৯ ইউরো (প্রায় ১,৬২,৬০০ টাকা) প্রাইজ ট্যাগের সাথে নিয়ে আসা হতে পারে।

অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ হ্যান্ডসেটের দাম পূর্বসূরি জেড ফ্লিপ ৩ -এর অনুরূপ রাখা হতে পারে বলে জানা যাচ্ছে। সেক্ষেত্রে ফোনটির ১২৮ জিবি স্টোরেজ অপশন হয়তো ১,১৪৯ ইউরো (প্রায় ৯৩,৫০০ টাকা) মূল্যে আসবে। আর ২৫৬ জিবি ও ১ টেরাবাইট স্টোরেজ সংস্করণের দাম যথাক্রমে ১,১৯৯ ইউরো (প্রায় ৯৭,৬০০ টাকা) এবং ১,৩২৯ ইউরো (প্রায় ১,০৮,২০০ টাকা) রাখা হতে পারে বলে জানা গেছে।

প্রসঙ্গত, আগ্রহীরা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Samsung.com) এবং স্যামসাং এক্সক্লুসিভ স্টোরের মাধ্যমে মাত্র ১,৯৯৯ টাকার ‘টোকেন মানি’ প্রদান করে আসন্ন গ্যালাক্সি জেড সিরিজ স্মার্টফোনগুলিকে প্রি-রিজার্ভ করতে পারবেন৷ তবে ফোন দুটির প্রত্যেক আগাম অর্ডারকারী ডিভাইস ডেলিভারির পর ৫,০০০ টাকা মূল্যের ‘অ্যাডিশনাল বেনিফিট’ বা অতিরিক্ত সুবিধা পাবেন বলেও জানা গেছে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy Z Fold 4 expected Specifications)

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোল্ডেবল ফোন, একটি ৬.২-ইঞ্চির এইচডি প্লাস কভার আউটার ডিসপ্লে এবং একটি ৭.৬-ইঞ্চি ২কে (2K) ডায়নামিক AMOLED অভ্যন্তরীণ ডিসপ্লে সহ আসবে। যার মধ্যে অভ্যন্তরীণ স্ক্রীনটি – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, HDR10+, ডলবি ভিশন টেকনোলজি এবং একটি ইন-স্ক্রিন সেলফি ক্যামেরা অফার করবে। এতে সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট ব্যবহার করা হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ানইউআই কাস্টম স্কিনে চলবে। আর স্টোরেজ হিসাবে এতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত রম পাওয়া যাবে।

ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, আসন্ন Samsung Galaxy Z Fold 4 ফ্ল্যাগশিপের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৩এক্স জুম সহ ১২ মেগাপিক্সেল টেলিফটো শুটার হতে পারে৷ আবার সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য এতে একটি ১৬ মেগাপিক্সেলের ইন-স্ক্রিন ক্যামেরা এবং আউটার স্ক্রিনে একটি ১০ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে বলে জানা গেছে।

কানেক্টিভিটির জন্য আলোচ্য ডিভাইসে অন্তর্ভুক্ত থাকবে – 5G, 4G LTE, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ডেটা স্ক্যানার। এছাড়া ফোনটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং এস পেন সাপোর্ট সহ আসতে পারে। Samsung Galaxy Z Fold 4 -এ ২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং টেকনোলজি সমর্থিত একটি ৪,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকতে পারে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy Z Flip 4 expected Specifications)

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৭-ইঞ্চি প্রাইমারি AMOLED ডিসপ্লে সহ আসবে। এই ডিসপ্লেটি মাঝখান থেকে ভাঁজযোগ্য। ফলে ভাঁজ করার পর ডিভাইসের ব্যাক প্যানেলে একটি ১.৯-ইঞ্চির সেকেন্ডারি AMOLED টাচস্ক্রিন দেখা যাবে। পূর্ববর্তী মডেলের ন্যায় এতেও স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর থাকবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ানইউআই ৪.০ কাস্টম স্কিনে রান করবে। আর এতে হয়তো ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ মিলবে।

Samsung Galaxy Z Flip 4 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট বিদ্যমান থাকবে বলে জানা গেছে। এই ক্যামেরাগুলি – দুটি ১২ মেগাপিক্সেল সেন্সর এবং ৩এক্স জুম সহ ১০ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর হতে পারে৷ সিকিউরিটি ফিচার হিসাবে এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। আর এটিও ডলবি অ্যাটমস এবং ডিইএক্স সমর্থন সহ আসবে। আসন্ন এই ডিভাইসের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে – 5G, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, জিপিএস, ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং ডেটা ট্রন্সফারার৷ Samsung Galaxy Flip Z 4 ফোল্ডেবল ফোনের ব্যাটারি ও চার্জিং টেকনোলজি Samsung Galaxy Z Fold 4 -এর অনুরূপ।

গ্যালাক্সি আনপ্যাকেড ইভেন্টে Galaxy Buds 2 Pro ইয়ারবাডস এবং Galaxy Watch 5 স্মার্টওয়াচও লঞ্চ হতে চলেছে। যার মধ্যে, আসন্ন ওয়্যারেবলটি হবে গত বছরে আগত ওয়াচ ৪ মডেলের উত্তরসূরি। এটি টেম্পারেচার সেন্সর সহ আসবে, যা শরীরের তাপমাত্রা পরিমাপে সমর্থিত। এছাড়া, উল্লেখিত ডিভাইসগুলি সম্পর্কে আর তেমন কিছু জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥