আকাশছোঁয়া দাম! তবুও মাত্র ১২ ঘন্টায় ৫০ হাজার বুকিং Samsung Galaxy Z Flip 4, Z Fold 4-এর

Avatar

Published on:

samsung-galaxy-z-flip-4-galaxy-z-fold-4-records-50000-pre-bookings-in-just-12-hours

গত ১০ই আগস্ট অর্থাৎ প্রায় এক সপ্তাহ আগে ভারতসহ বিশ্বের অন্যান্য বাজারে লঞ্চ হয়েছে Samsung (স্যামসাং)-এর দু-দুটি নতুন ফোল্ডেবল স্মার্টফোন Galaxy Z Fold 4 (গ্যালাক্সি জেড ফোল্ড ৪) এবং Galaxy Z Flip 4 (জেড ফ্লিপ ৪)। সংস্থার আর সমস্ত প্রিমিয়াম ডিভাইসের মত এই বিশেষ স্মার্টফোন জোড়াও এসেছে লাখ টাকার গড় রেঞ্জে। তবে আকাশছোঁয়া দাম হওয়া সত্ত্বেও Samsung-এর চতুর্থ প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোনগুলি গ্রাহকমহলে অত্যন্ত ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে; এমনকি ভারতের মত বাজারকেও এটি তীব্রভাবে আকর্ষণ করতে সক্ষম হয়েছে বলে মনে হচ্ছে! আসলে গতপরশু মানে ১৬ই আগস্ট Galaxy Z Fold 4 এবং Galaxy Z Flip 4-এর প্রি-বুকিং শুরু হয়েছে। আর এই প্রি-বুকিং ইভেন্ট শুরুর মাত্র ১২ ঘণ্টার মধ্যেই নতুন Galaxy Z সিরিজের ৫০,০০০ অর্ডার পড়েছে বলে জানিয়েছে কোম্পানি। নিঃসন্দেহে এটি একটি নতুন রেকর্ড।

নতুন ফোল্ডেবল স্মার্টফোন সিরিজ নিয়ে আশাবাদী Samsung

অতিসম্প্রতি গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ও জেড ফ্লিপ ৪-এর প্রি-বুকিংয়ের রেকর্ড সবার সাথে শেয়ার করার পাশাপাশি, সংস্থা এই বছর ১.৫ গুণ বেশি ফোল্ডেবল স্মার্টফোন বিক্রির টার্গেট নিয়েছে বলে জানিয়েছেন স্যামসাং ইন্ডিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তথা হেড অফ এমএক্স (MX) সেলস রাজু পুলান। অন্যদিকে একই সম্ভাবনার কথা বলেছেন স্যামসাং ইন্ডিয়ার পণ্য বিপণন প্রধান (হেড অফ প্রোডাক্ট মার্কেটিং) আদিত্য বব্বর। তাঁর মতে, কোম্পানি প্রিমিয়াম সেগমেন্টে ১৫০% বেশি বিক্রির লক্ষ্যমাত্রা রাখছে। আদিত্য আরো বলেন যে, তাঁরা অনুমান করছেন এই ফোল্ডেবল স্মার্টফোন সিরিজ থেকে আয় সুস্থ হারে বাড়বে।

Samsung Galaxy Z Fold 4 ও Z Flip 4-এর দাম

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোনের ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১,৫৪,৯৯৯ টাকা; অন্যদিকে এর ৫১২ জিবি এবং ১ টিবি স্টোরেজ সংস্করণদুটি যথাক্রমে ১,৬৪,৯৯৯ টাকা এবং ১,৮৪,৯৯৯ টাকায় পাওয়া যাবে। একইভাবে গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ হ্যান্ডসেটের ১২৮ জিবি স্টোরেজ অপশনের মূল্য ৮৯,৯৯৯ টাকা ধার্য হয়েছে, যেখানে ফোনটির ২৫৬ জিবি ভ্যারিয়েন্ট কিনতে ৯৪,৯৯৯ টাকা লাগবে। এর মধ্যে ফোল্ড মডেলটি গ্রে গ্রিন, বেইজ, পার্পল এবং ফ্যান্টম ব্ল্যাক কালারে কেনা যাবে। আবার জেড ফ্লিপ ৪-এর ক্ষেত্রে মিলবে বোরা পার্পল, গ্রাফাইট এবং পিংক কালারের অপশন।

Samsung Galaxy Z Fold 4 ও Z Flip 4-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোল্ডেবল ফোনে ৬.২ ইঞ্চির এইচডি+ আউটার ডিসপ্লে এবং ৭.৬ ইঞ্চি ২কে (2K) ডায়নামিক অ্যামোলেড ইন্টারনাল ডিসপ্লে দেওয়া হয়েছে। অন্যদিকে এটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর। সফ্টওয়্যার ফ্রন্টে ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ানইউআই কাস্টম স্কিনে চলবে। এছাড়া ফটোগ্রাফির জন্য এতে থাকবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যেখানে সেলফির জন্য এটি ১৬ মেগাপিক্সেলের ইন-স্ক্রিন ক্যামেরা এবং আউটার স্ক্রিনে ১০ মেগাপিক্সেল ক্যামেরা পাওয়া যাবে।

আবার স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ মডেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৭-ইঞ্চি প্রাইমারি অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ভাঁজ করার পর ডিভাইসের ব্যাক প্যানেলে ১.৯-ইঞ্চির সেকেন্ডারি অ্যামোলেড টাচস্ক্রিন দেখা যাবে। এতেও স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর থাকবে। সাথে সফ্টওয়্যার হিসেবে থাকবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ানইউআই কাস্টম স্কিন। এছাড়াও এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট বিদ্যমান দেখা যাবে বলে জানা গেছে। এক্ষেত্রে দুটি ফোল্ডেবল স্মার্টফোনেই ২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং টেকনোলজি সমর্থিত ৪,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যাকআপ মিলবে।

সঙ্গে থাকুন ➥