Samsung Galaxy Z Fold 4 আসতে পারে 108 মেগাপিক্সেল ক্যামেরা সহ, থাকবে আরও একটি চমক

Avatar

Published on:

স্মার্টফোন নির্মাতা স্যামসাং বেশ কিছুদিন ধরেই আপকামিং Samsung Galaxy Z Fold 4 ফোল্ডেবল স্মার্টফোনটি বাজারে লঞ্চের পরিকল্পনা করছে। আশা করা হচ্ছে, এই হ্যান্ডসেটটি Galaxy Z Flip 4-এর সাথে এবছর আগস্ট মাসে উন্মোচিত হবে। ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট থেকে Galaxy Z Fold 4 সম্পর্কে বেশ কিছু তথ্য উঠে এসেছে। যেমন জানা গেছে যে, এই ডিভাইসটি Samsung Galaxy S22 সিরিজের মডেলগুলির মতো একই রকম ক্যামেরা সেটআপ সহ আসবে। এছাড়া, কিছু দিন আগে এক টিপস্টার দাবি করেন যে, এই নতুন ফোল্ডেবল হ্যান্ডসেটে অন্তর্ভুক্ত এস পেন (S Pen) স্টাইলাসটি বর্তমানে ইউরোপ এবং এশিয়ার বিভিন্ন অঞ্চলে গন উৎপাদন করা হচ্ছে। আর এবার আরেক পরিচিত টিপস্টার দাবি করেছেন, Samsung Galaxy Z Fold 4 স্মার্টফোনটি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ আসবে।

Samsung Galaxy Z Fold 4 ফোনে থাকতে পারে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর

টিপস্টার দোহিউন কিম (Dohyun Kim) জানিয়েছেন, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফোনে একটি ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা দেখতে পাওয়া যাবে। আবার চলতি মাসের শুরুতে প্রকাশিত আরেকটি রিপোর্টে বলা হয় যে, এই আপকামিং ডিভাইসে ৩x অপটিক্যাল জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর দেওয়া হবে। প্রসঙ্গত, স্যামসাং গ্যালাক্সি এস ২২ সিরিজেও একটি ৩x অপটিক্যাল জুম সেন্সর রয়েছে। তুলনায়, পূর্বসূরি গ্যালাক্সি জেড ফোল্ড ৩ হ্যান্ডসেটটি ২× অপটিক্যাল জুম সহ একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর অফার করত। এছাড়াও পূর্ববর্তী লিকগুলি ইঙ্গিত দিয়েছে যে, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ফ্ল্যাগশিপ স্মার্টফোনে একটি সিঙ্গেল হিঞ্জ দেখা যেতে পারে।

এছাড়া, স্যামসাংয়ের এই আসন্ন ফোল্ডেবল স্মার্টফোনের সামনের কভার ডিসপ্লেতে একটি ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হতে পারে। এটি সেই একই সেন্সর যা Galaxy Z Fold 3 এবং Galaxy S22 সিরিজে ব্যবহৃত হয়। তবে, এটি ছাড়াও নতুন Galaxy Z Fold 4-এ একটি উচ্চ-রেজোলিউশনের আন্ডার ডিসপ্লে ক্যামেরাও থাকতে পারে।

উল্লেখ্য, সম্প্রতি জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা টুইটারে জানান যে, Samsung Galaxy Z Fold 4-এর সাথে থাকা এস পেন (S Pen) স্টাইলাসটির গণ উৎপাদন ইতিমধ্যেই ইউরোপ এবং এশিয়ার বিভিন্ন অঞ্চলে শুরু হয়ে গিয়েছে। বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে অনুমান করা হচ্ছে, স্যামসাংয়ের Galaxy Z Fold 4-ই প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হবে, যেটিতে স্টাইলাস রাখার জন্য একটি ডেডিকেটেড স্লট থাকবে।

সঙ্গে থাকুন ➥