আগামী মাসেই বাজারে আসছে Samsung Galaxy Z Fold 4, Galaxy Z Flip 4, তার আগেই ফাঁস ছবি

Avatar

Published on:

samsung-galaxy-z-fold-4-flip-4-render-design-reveal-specifications-launch-date-august-10

আগামী ১০ই আগস্ট বিকেল ৬:৩০টা (ভারতীয় সময়) থেকে শুরু হবে Samsung Galaxy Unpacked লঞ্চ ইভেন্ট লাইভ। আসন্ন এই দ্বিবার্ষিক ইভেন্টে দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্টটি তাদের পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন – Galaxy Z Fold 4 এবং Galaxy Z Flip 4 উন্মোচন করবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করেছে। তবে লঞ্চের সময় ঘনিয়ে এলেও আলোচ্য দুটি ভাঁজযোগ্য ফোনের ডিজাইন সম্পর্কে কিন্তু যথেষ্টই গোপনীয়তা বজায় রাখছে সংস্থাটি। যদিও সম্প্রতি এক প্রখ্যাত লিকস্টারের মাধ্যমে Galaxy Z-সিরিজ অন্তর্গত Flip এবং Fold মডেল-দ্বয়ের প্রেস রেন্ডার অনলাইনে ফাঁস হয়েছে। যার দৌলতে লঞ্চ-পরবর্তী সময়ে ফোন দুটির কিরূপ ডিজাইন এবং কালার বিকল্প অফার করবে তা আমরা বিশদে জানতে পেরেছি।

টিপস্টারের দৌলতে ফাঁস হল Samsung Galaxy Z Fold 4 এবং Galaxy Z Flip 4 ফোল্ডেবল স্মার্টফোনের রেন্ডার

91Mobiles -এর সাথে সহযোগিতায়, টিপস্টার ইভান ব্লাস (Evan Blass) আপকামিং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ ফোল্ডেবল ফোনের রেন্ডার লিক করেছেন। রেন্ডার অনুসারে, ৪তম প্রজন্মের গ্যালাক্সি জেড ফোল্ড – বেইজ, গ্রে-গ্রীন এবং ফ্যান্টম ব্ল্যাক কালার বিকল্পে আসতে পারে। উক্ত ডিভাইসে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে, যা ব্যাক প্যানেলে উল্লম্বভাবে অবস্থান করবে এবং মডিউলের নিম্ন ভাগে LED ফ্ল্যাশ লাইট থাকবে।

অন্যদিকে, গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ ফোনকে – গোল্ড, গ্রে, লাইট ব্লু এবং পার্পেল কালার ভ্যারিয়েন্টে নিয়ে আসা হবে বলে জানা গেছে। এটি একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করতে পারে। আসন্ন দুটি ফ্লোডেবল ফোনই আপাতদৃষ্টিতে তাদের পূর্বসূরী অর্থাৎ Galaxy Z Fold 3 এবং Galaxy Z Flip 3 -এর ন্যায় প্রায় অনুরূপ ডিজাইন সহ আসবে বলেও দাবি করেছেন টিপস্টার। এছাড়া, ‘গ্যালাক্সি আনপ্যাক’ ইভেন্টের জন্য স্যামসাং দ্বারা পোস্ট করা একটি ট্রেলারে, উভয় হ্যান্ডসেটেই সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ একটি পার্শ্ববর্তী ভলিউম রকার দেখে গেছে।

Samsung Galaxy Z Fold 4, Galaxy Z Flip 4 এর সম্ভাব্য বিক্রয় মূল্য

প্রসঙ্গত, সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্টে গ্যালাক্সি জেড-সিরিজের অধীনে আসন্ন প্রিমিয়াম হ্যান্ডসেট দুটির দাম শেয়ার করা হয়েছিল। রিপোর্ট অনুসারে, Samsung Galaxy Z Fold 4 ফোনের ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,৮৬৩ ইউরো (ভারতীয় মূল্যে প্রায় ১,৫১,৮০০ টাকা) রাখা হতে পারে। আর, ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ অপশনটি ১,৯৮১ ইউরো (প্রায় ১,৬০,০০০ টাকা) প্রাইজ ট্যাগের সাথে আসবে।

অন্যদিকে, Galaxy Z Flip 4 ফোল্ডেবল ফোনকে তিনটি ভিন্ন স্টোরেজ কনফিগারেশনের সাথে অফিসিয়াল করা হতে পারে। সেক্ষেত্রে, এটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে যথাক্রমে ১,০৮০ ইউরো (প্রায় ৮৮,০০০ টাকা), ১,১৫৮ ইউরো (প্রায় ৯৪,০০০ টাকা), এবং ১,২৭৫ ইউরো (প্রায় ১,০৩,০০০ টাকা) মূল্যে লঞ্চ করার সম্ভাবনা আছে।

সঙ্গে থাকুন ➥