Sony Bravia X75K Smart TV: চারটি স্ক্রিন সাইজে ভারতে লঞ্চ হল নতুন সনি ব্রাভিয়া স্মার্ট টিভি

Avatar

Published on:

সম্প্রতি ভারতের বাজারে আত্মপ্রকাশ করলো Sony Bravia X75K স্মার্ট টিভি সিরিজ। সংস্থার এই লেটেস্ট 4K স্মার্ট টিভি লাইনআপের অধীনে চারটি ভিন্ন ডিসপ্লে সাইজের মডেল এসেছে – ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি, ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি। Sony-র এই স্মার্ট টেলিভিশন সিরিজে, সনি এক্স১ (Sony X1) প্রসেসর এবং ডলবি অডিও টেকনোলজি সমর্থিত দুটি ১০ওয়াটের স্পিকার সিস্টেম পাওয়া যাবে। এছাড়া সংস্থার মতানুযায়ী, সিরিজ অধীনস্ত প্রত্যেকটি মডেল FHD এবং 2K রেজোলিউশনে শুট করা ভিডিওর ক্ষেত্রে 4K আপস্কেলিং অফার করবে৷ তদুপরি গুগল টিভি ওএস চালিত এই নবাগত সিরিজে গুগল অ্যাসিস্ট্যান্ট, ক্রোমকাস্ট, এয়ারপ্লে এবং হোমকিট ইন্টিগ্রেশনের সাপোর্ট পাওয়া যাবে। চলুন সদ্য লঞ্চ হওয়া Sony Bravia X75K স্মার্ট টিভি সিরিজের দাম, লভ্যতা এবং ফিচারের প্রসঙ্গে বিশদে জেনে নেওয়া যাক।

Sony Bravia X75K Smart TV দাম এবং প্রাপ্যতা

ভারতে, সনি ব্রাভিয়া এক্স৭৫কে স্মার্ট টিভি সিরিজের দাম শুরু হচ্ছে ৫৫,৯৯০ টাকা থেকে। এই বিক্রয় মূল্য ৪৩ ইঞ্চি (KD-43X75K) ডিসপ্লে সাইজের সাথে আসা মডেলের জন্য বরাদ্দ করা হয়েছে। অন্যদিকে, ৫০ ইঞ্চি (KD-50X75K) ডিসপ্লে সাইজ যুক্ত মডেলের দাম রাখা হয়েছে ৬৬,৯৯০ টাকা। যদিও সংস্থাটি এখনো ৫৫ ইঞ্চি (KD-55X75K) এবং ৬৫ ইঞ্চি (KD-65X75K) মডেল দুটির দামের বিশদ প্রকাশ করেনি। তবে, জানা যাচ্ছে নবাগত চারটি মডেলকেই দেশের সমস্ত সনি সেন্টার, শীর্ষস্থানীয় ইলেকট্রনিক স্টোর এবং ই-কমার্স পোর্টালের মাধ্যমে উপলব্ধ করা হবে।

Sony Bravia X75K Smart TV স্পেসিফিকেশন

নয়া সনি ব্রাভিয়া এক্স৭৫কে স্মার্ট টিভি সিরিজটি, ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি, ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চির 4K (3,840 x 2,160 পিক্সেল) LED ডিসপ্লে সহ এসেছে, যা HDR10 ও HLG ফর্ম্যাট সমর্থন করে। সংস্থার বিবৃতি অনুসারে, সিরিজ অধীনস্ত মডেলগুলি, ৪কে (4K) ডেটাবেস ভিত্তিক সনির নিজেস্ব ৪কে এক্স-রিয়ালিটি প্রো (4K X-Reality Pro) টেকনোলজির সাহায্যে ফুল এইচডি এবং ২কে (2K) রেজোলিউশনের ভিডিও কনটেন্টকে ৪কে (4K) রেজোলিউশনে উন্নীত করতে সক্ষম। তদুপরি, উক্ত চারটি স্মার্ট টিভি সনি এক্স১ প্রসেসর এবং ১৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে এসেছে। এটি অ্যান্ড্রয়েড টিভি ভিত্তিক গুগল টিভি ওএস দ্বারা চালিত।

অডিও ফ্রন্টের কথা বললে, Sony Bravia X75K স্মার্ট টেলিভিশন সিরিজের মডেলগুলিতে, ডলবি অ্যাটমস টেকনোলজি সমর্থিত দুটি ১০ওয়াটের ফুল রেঞ্জ ওপেন ব্যাফেল স্পিকার সিস্টেম পাওয়া যাবে। এই টিভি সিরিজে রিমোর্ট ফিচার হিসাবে, গুগল অ্যাসিস্ট্যান্ট অন্তর্ভুক্ত রয়েছে, যা ভয়েস কমান্ড সাপোর্ট করে। কানেক্টিভিটি অপশন হিসাবে এই সিরিজে – ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫, দুটি ইউএসবি পোর্ট, আরএফ ইনপুট, কম্পোজিট ভিডিও ইনপুট, তিনটি এইচডিএমআই পোর্ট, ডিজিটাল অডিও আউটপুট এবং একটি হেডফোন জ্যাক বর্তমান৷ এই স্মার্ট টিভি মডেলগুলিতে হোমকিট এবং অ্যাপল এয়ারপ্লে ফিচারও বিদ্যমান আছে, যা আইফোন বা আইপ্যাডের মাধ্যমে কনটেন্ট স্ট্রিম করার সুবিধা প্ৰদান করে।

সঙ্গে থাকুন ➥