কম খরচে TV দেখুন, চ্যানেল প্যাকের দাম কমাচ্ছে Tata Play

Avatar

Published on:

Tata Play Recharge Pack: টাটা স্কাই (Tata Sky) বা নামান্তরে টাটা প্লে (Tata Play) সম্প্রতি তাদের ডাইরেক্ট-টু-হোম বা DTH পরিষেবা ব্যবহারকারীদের জন্য চ্যানেল প্যাকের দাম কমানোর কথা ঘোষণা করলো। নামান্তর বলার কারণ হল, টাটা স্কাই নামে পরিচিত এই জনপ্রিয় ডিটিএইচ পরিষেবা সরবরাহকারী সংস্থাটি সম্প্রতি তাদের নাম পরিবর্তন করে ‘টাটা প্লে’ রেখেছে। তবে, নাম পরিবর্তিত হলেও, সংস্থাটি পূর্বের মতোই একসমান সুযোগ-সুবিধা প্রদান করে যাচ্ছে গ্রাহকদের। যেমন এখন মাসিক রিচার্জ প্যাকের ক্ষেত্রে ১০০ টাকা পর্যন্ত সাশ্রয় করার লোভনীয় অফার দিচ্ছে টাটা প্লে। যদিও, নির্বাচিত কিছু ডিটিএইচ ব্যবহারকারীরাই শুধুমাত্র এই ‘প্রাইজ ড্রপ’ অফারের সুবিধা পাবেন,ষ বলে জানা গেছে।

Tata Play এর মাসিক রিচার্জ প্যাক কিনলে সাশ্রয় করা যাবে ৩০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত

টাটা প্লে তাদের মাসিক চ্যানেল প্যাকের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে। যার দরুন সংস্থার ডিটিএইচ পরিষেবা ব্যবহারকারীরা প্রতি মাসে নূন্যতম ৩০ টাকা থেকে শুরু করে সর্বাধিক ১০০ টাকা সাশ্রয় করতে পারবেন। সংস্থার দাবি অনুযায়ী, ব্যবহারকারীর ‘ওয়াচিং হিস্ট্রি’ এর উপর ভিত্তি করে রিচার্জ প্যাকের দাম পরিবর্তিত হবে। সোজা ভাষায় বললে, যেই সকল চ্যানেলগুলি ব্যবহারকারী কম দেখেন, সেগুলিকে মাসিক প্যাক থেকে সরিয়ে দেওয়া হবে। আর এই অপসারিত চ্যানেল বা চ্যানেলগুলির মিলিত খরচ মাসিক রিচার্জ প্যাক থেকে বাদ দেওয়ার হবে।

অর্থাৎ, সংস্থা আপনার কাছ থেকে শুধুমাত্র সেই চ্যানেলগুলির জন্যই টাকা নেবে, যেগুলি আপনি দেখতে চান। যদিও গ্রাহকেরা স্বয়ং তাদের রিচার্জ প্যাক থেকে চ্যানেল অপসারণ করতে পারবেন না। এর জন্য সংস্থার দ্বারস্থ হতে হবে তাদের। বর্তমানে, ভারতে টাটা প্লের বিশাল গ্রাহক-বেস রয়েছে, যা সংখ্যার ভিত্তিতে প্রায় ১.৯ কোটিরও বেশি।

DTH-এ উপভোগ করুন OTT সার্ভিসের সুবিধা

ভারতীয় টেলিভিশন ইন্ডাস্ট্রিতে যেখানে অন্যান্য ডিটিএইচ পরিষেবা প্রদানকারী সংস্থাগুলি ‘অ্যাভারেজ রেভেনিউ পার ইউজার’ বা ARPU বাড়াচ্ছে, সেখানেই টাটা প্লে তাদের ‘মান্থলি রিচার্জ প্যাক’ এর দাম কমানোর দরুন গ্রাহকদের বিশেষ নজর কাড়ছে। শুধু তাই নয়, সংস্থাটি সম্প্রতি তাদের প্ল্যাটফর্মে ‘ওভার-দ্য-টপ’ (OTT) কন্টেন্টের সুবিধাও সংযুক্ত করেছে। আসলে, সংস্থাটি ব্যবহারকারীদের জন্য এমন কয়েকটি চ্যানেল বুকে এবং প্যাক নিয়ে এসেছে, যাতে ব্যবহারকারীরা OTT কনটেন্ট উপভোগ করতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥