মিড ও বাজেট রেঞ্জে লঞ্চ হল TCL 10 Tab Max, TCL Tab 10S, TCL Tab 10 4G ট্যাবলেট, কিনবেন নাকি?

Avatar

Published on:

একঝুড়ি নতুন ট্যাবলেট নিয়ে ভারতে হাজির হয়ে গেল জনপ্রিয় চীনা ব্র্যান্ড TCL। তারা গতকাল TCL Tab 10S, TCL Tab 10 4G এবং TCL 10 Tab Max নামে তিনটি ট্যাবলেট লঞ্চ করেছে। এগুলির মধ্যে, টিসিএল ট্যাব ১০ এস এবং ট্যাব ১০ ৪জি বাজেট রেঞ্জে এসেছে। যেখানে, টিসিএল ১০ ট্যাব ম্যাক্স -কে মিড-রেঞ্জ ট্যাবলেট ক্যাটাগরিতে সামিল করা হয়েছে। এই টপ-মডেলটিতে ১০.৩৬ ইঞ্চির ফুল-এইচডি প্লাস ডিসপ্লে, অক্টা-কোর চিপসেট, পেরেন্টাল কন্ট্রোল, চাইল্ড-ফ্রেন্ডলি ইন্টারফেস এবং ১৩ মেগাপিক্সেলের রিয়ার-ফেসিং ক্যামেরা আছে। সর্বোপরি, ১০ ট্যাব ম্যাক্স ট্যাবলেটটি পাওয়া যাবে ৪জি এবং ওয়াই-ফাই কানেক্টিভিটি সহ। তাহলে চলুন TCL Tab 10S, TCL Tab 10 4G এবং TCL 10 Tab Max ট্যাবলেট তিনটির ফিচার এবং দাম জেনে নেওয়া যাক।

TCL 10 Tab Max, TCL Tab 10S, TCL Tab 10 4G এর দাম ও প্রাপ্যতা

টিসিএল ১০ ট্যাব ম্যাক্স এর ৪জি এবং ওয়াই-ফাই ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে, ২০,৯৯৯ টাকা এবং ১৮,৯৯৯ টাকা। অন্যদিকে, টিসিএল ১০ ৪জি -এর দাম ১৬,৯৯৯ টাকা এবং টিসিএল ট্যাব ১০ এস (ওয়াই-ফাই) -এর দাম ১৫,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এই প্রত্যেকটি ট্যাবলেট আগামীকাল অর্থাৎ ২৪ জুলাই থেকে ফ্লিপকার্ট সহ অন্যান্য রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে।

TCL 10 Tab Max, TCL Tab 10S, TCL Tab 10 4G এর ফিচার ও স্পেসিফিকেশন

প্রথমেই আসা যাক টিসিএল ১০ ট্যাব ম্যাক্স -এর স্পেসিফিকেশনের প্রসঙ্গে। এতে, একটি ১০.৩৬ ইঞ্চির ফুল-এইচডি প্লাস ডিসপ্লে আছে, যা ৮০% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করবে। এই নয়া ট্যাবলেটটি, ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ এসেছে। আবার এটি অক্টা-কোর ২ গিগাহার্টজ এসওসি দ্বারা চালিত।

তদুপরি, টিসিএল ১০ ট্যাব ম্যাক্স ট্যাবলেটের মাধ্যমে ছবি আর সেলফি উভয়ই তোলা যাবে, কারণ এতে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আবার, পাওয়ার ব্যাকআপের জন্য এই টপ মডেলে ৮,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট করবে।

সিরিজের টপ মডেলটির তুলনায় টিসিএল ট্যাব ১০ এস -এর ডিসপ্লে খানিকটা ছোট, এতে ১০ ইঞ্চির ফুল-এইচডি ডিসপ্লে দেখা যাবে। এই ট্যাবলেটকে মিডিয়াটেক এমটি৮৭৬৮ চিপসেটের সাথে নিয়ে আসা হয়েছে। এরই সাথে থাকছে ৪ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়া, এই ট্যাব IP52 রেটিং প্রাপ্ত হওয়ায়, এটি ডাস্টপ্রুফ। আর পূর্ববর্তী মডেল, ১০ ট্যাব ম্যাক্সের ন্যায় এটিতেও ৮,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড়ো ব্যাটারি থাকছে, যা ১৮ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট করবে। ক্যামেরা সেটআপের কথা বললে, এই নয়া ট্যাবলেটে ৮ মেগাপিক্সেলের রিয়ার-ফেসিং ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

টিসিএল ট্যাব ১০ ৪জি মডেলটির প্রায় অধিকাংশ স্পেসিফিকেশনই ট্যাব ১০ এস -এর মতোই। শুধু তফাৎ হিসাবে এতে, ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য এই ট্যাবলেটে থাকছে, ১০ ওয়াট চার্জিং টেকনোলজি সহ ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি।

প্রসঙ্গত জানিয়ে রাখি, সদ্য আগত এই প্রত্যেকটি টিসিএল ট্যাবলেট অর্থাৎ, টিসিএল ১০ ট্যাব ম্যাক্স, টিসিএল ট্যাব ১০ এস এবং টিসিএল ট্যাব ১০ ৪জি, অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওএস-এ চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥