Titan আনছে নতুন স্মার্টওয়াচ, দেখা যাবে গোলাকার ডায়াল

Avatar

Published on:

বিগত কয়েক সপ্তাহ ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল জনপ্রিয় ভারতীয় ঘড়ি প্রস্তুতকারক সংস্থা, Titan প্রতিযোগিতার বাজারে ঠিকে থাকতে নতুন একটি স্মার্টওয়াচ (smartwatch) নিয়ে আসছে। এবার সেই গুঞ্জনকে ইঙ্গিতবহ করে তুললেন টিপস্টার মুকুল শর্মা। তিনি জানান, টাইটান নতুন একটি স্মার্টওয়াচের ওপর কাজ করছে। শুধু তাই নয়, তিনি ঘড়িটির একটি ছবিও প্রকাশ্যে এনেছেন। যদিও স্মার্টওয়াচটির নাম এবং লঞ্চের দিনক্ষণ এখনো অজানা।

তবে, ছবি দেখে ঘড়িটির ডিজাইন সম্পর্কে আন্দাজ পাওয়া গেছে। টিপস্টার মারফত ফাঁস হওয়া ছবি অনুযায়ী, স্মার্টওয়াচটির ডায়াল গোলাকৃতির এবং এটি ব্ল্যাক অথবা ম্যাট ব্ল্যাক কালারের রাবারের স্ট্র্যাপ ও টাচস্ক্রিনের সাথে আসবে। এদিকে ছবিতে ঘড়িটির চারপাশে ইকুপমেন্ট ছড়িয়ে থাকতে দেখা গেছে, যা থেকে অনুমান করা যায় এটি এখনো পরীক্ষা-নিরীক্ষা স্তরে রয়েছে এবং বাজারে আসতে বেশ খানিকটা সময় নেবে।

উল্লেখ্য, আসন্ন এই স্মার্টওয়াচের পূর্বসূরী Titan Connected X Hybrid মডেলটি একটি টাচ স্ক্রিন এবং দুটি অ্যানালগ হ্যান্ডের সাথে আসলেও নয়া স্মার্টওয়াচটি সম্পূর্ণ ডিজিটাল হবে বলে মনে করা হচ্ছে। এখানে বলে রাখা ভালো, পূর্ববর্তী টাইটান কানেক্টেড এক্স হাইব্রিড মডেলটি বাজারের অন্যান্য স্মার্টওয়াচের মতই উন্নততর ফিচার অফার করে। এতে রয়েছে ক্যাপাসিটিভ টাচস্ক্রিন, মেসেজ নোটিফিকেশন এবং কল অ্যালার্ট। সাথে থাকছে মিউজিক এবং ক্যামেরা কন্ট্রোল।

এছাড়া এই স্মার্টওয়াচে রয়েছে একাধিক কাস্টমাইজ ওয়াচফেস, যার থেকে ব্যবহারকারীরা তাদের পছন্দমতো ওয়াচফেস বেছে নিতে পারেন। শুধু তাই নয়, সংস্থার পুরনো এই স্মার্টওয়াচে রয়েছে হেলথ এবং ফিটনেস ফিচার, যেগুলির মধ্যে অন্তর্ভুক্ত হার্ট রেট মনিটর, স্টেপস এন্ড অ্যাক্টিভিটি মনিটর, ক্যালোরি ট্র্যাকার, ৩এটিএম স্প্ল্যাশ এবং ডাস্ট রেজিস্ট্যান্স।

তাছাড়া Titan Connected X Hybrid স্মার্টওয়াচ একটি রিমুভেবল স্ট্র্যাপের সাথে এসেছে। কোনো রকম আঘাত বা ক্ষতি থেকে ঘড়িটিকে বাঁচাতে এর সঙ্গে রয়েছে অতিরিক্ত আরেকটি রাবারের স্ট্র্যাপ।

সঙ্গে থাকুন ➥