BGMI Alternatives: বিজিএমআই ব্যান বলে মন খারাপ? এই পাঁচটি গেমে পাবেন সেরা এক্সপিরিয়েন্স

Avatar

Published on:

top-5-bgmi-alternatives-best-battle-royal-games-experience

PUBG Mobile (পাবজি মোবাইল), Free Fire এবং BGMI (বিজিএমআই) – এই তিনটি কেবল গেমের নাম নয়, বলতে গেলে এগুলি তরুণ প্রজন্মের একরকম আবেগ! কিন্তু এখন এই তিনটি সেরা ব্যাটেল রয়্যাল গেম ভারতে নিষিদ্ধ, ফলে এদেশে আর এগুলি খেলা যাবেনা। সমস্যার সূত্রপাত আজ থেকে দুবছর আগে, PUBG Mobile ব্যান দিয়ে। চীনে ডেটা পাচারের অভিযোগে এটিকে নিষিদ্ধ করে ভারত সরকার। এরপর, চলতি বছরের গোড়ার দিকে একই হাল হয় Garena Free Fire-এর। আর BGMI (Battlegrounds Mobile India) মানে PUBG Mobile-এর বিকল্পের কথা তো ইতিমধ্যেই আপনারা জানতে পেরেছেন; মূলত হিংসা ছড়ানোর অভিযোগে সরকারি নির্দেশে গতকালই Apple App Store এবং Google Play Store থেকে রিমুভ হয়েছে এই গেম। স্বাভাবিকভাবেই এখন গেমারদের মন শ্রাবণের কালো মেঘ! সেক্ষেত্রে আপনিও যদি এর মধ্যে কোনো একটি গেম খেলতে পছন্দ করেন এবং এগুলি ব্যান হওয়ায় ভাবছেন কী করবেন, তাহলে আপনার জন্যই আমাদের এই প্রতিবেদন। আসলে এখনো অনেক ব্যাটেল যুদ্ধ গেম বিকল্প হিসেবে রয়েছে, যা আপনি চাইলেই খেলতে পারেন। আসুন, এখন এই ধরণের গেমগুলির সম্পর্কে জেনে নিই…

BGMI-এর সেরা বিকল্প এই পাঁচটি গেম

১. New State Mobile: পাবজির এই অন্যতম ভার্সনটির প্রকাশকও ক্র্যাফ্টন (Krafton)। বিজিএমআই ব্যান হলেও আপনি এই নিউ স্টেট মোবাইল গেম ইনস্টল করে খেলতে পারেন। ফিচারে ঠাসা গেমটি গুগল প্লে স্টোরে উপলব্ধ, ইতিমধ্যে এটিকে ১০ মিলিয়নেরও বেশি বার ডাউনলোড করা হয়েছে।

২. Garena Free Fire MAX: গ্যারেনার ফ্রি ফায়ার এখন উপলব্ধ নেই, তবে আপনি এর ‘ম্যাক্স’ ভার্সনটির মজা উপভোগ করতে পারেন। এই গেমটিও ১০ ​​মিলিয়নেরও বেশি বার ডাউনলোড করা হয়েছে। এতে ভালো গ্রাফিক্স দেখা গেছে। 

৩. Call Of Duty Mobile: দুর্দান্ত গ্রাফিক্সসহ আসা এই গেমটি কম দামের স্মার্টফোনেও মসৃণভাবে চলে। এতে আপনি চমৎকার সাউন্ড কোয়ালিটির অভিজ্ঞতাও পাবেন। এটি ১০ ​​কোটিরও বেশি বার ডাউনলোড হয়েছে। 

৪. Apex Legends Mobile: এপেক্স লিজেন্ডস মোবাইল, ব্যাটল রয়্যাল গেম হিসেবে খুব জনপ্রিয়। গুগল প্লে স্টোর থেকে এই গেমটি ডাউনলোড করা যাবে, এটির গ্রাফিক্স ফ্রি ফায়ারের মত। প্লে স্টোর থেকে এটিকেও ১০ ​​মিলিয়নেরও বেশি বার ডাউনলোড করা হয়েছে। 

৫. Modern Combat: আপনি যদি অ্যাকশন গেম পছন্দ করেন, তাহলে আপনি মডার্ন কমব্যাট গেম খেলে দেখতে পারেন। এখন পর্যন্ত এই গেমটি গুগল প্লে স্টোর থেকে ১০০ মিলিয়নেরও বেশি বার ডাউনলোড করা হয়েছে, তাছাড়া এটি ৪.৩ স্টার রেটিং প্রাপ্ত।

সঙ্গে থাকুন ➥