OnePlus, Xiaomi, Realme-র এই স্মার্টফোন ও স্মার্ট টিভি আসছে চলতি সপ্তাহে

Avatar

Published on:

Upcoming Gadgets 2022: চলতি মাসের শেষ সপ্তাহ ভারতের ইলেক্ট্রনিক্স মার্কেটের জন্য যথেষ্ট জাঁকজমকপূর্ণ হতে চলেছে। কেননা OnePlus, Xiaomi, Realme, Poco, Motorola -এর মতো নামিদামি ব্র্যান্ডগুলি আগামী ২৫ তারিখ থেকে শুরু করে ২৯ এপ্রিল পর্যন্ত ধারাবাহিক ভাবে তাদের লেটেস্ট ও দুর্দান্ত ফিচারের স্মার্টফোনগুলির উপর থেকে পর্দা সরিয়ে দেবে। একই সাথে, উল্লেখিত সংস্থাগুলি আসন্ন সপ্তাহে স্মার্টফোনের পাশাপাশি, ট্যাবলেট, স্মার্ট টেলিভিশন, স্মার্টওয়াচ এবং ইয়ারবাডসের মতো নানাবিধ গ্যাজেটও এদেশের বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। ফলে এপ্রিল মাসের শেষার্ধ যে টেকপ্রেমীদের জন্য অতিশয় রোমাঞ্চকর হবে, তা আর বলার অপেক্ষা রাখে না। তাহলে চলুন এবার, ‘আপকামিং গ্যাজেটস অফ এপ্রিল ২০২২’ তালিকায় কোন কোন স্মার্টফোন, ট্যাবলেট, স্মার্ট টিভি, স্মার্ট ওয়্যারেবল এবং অডিও ডিভাইস অন্তর্ভুক্ত আছে তা এবার দেখে নেওয়া যাক।

চলতি মাসে লঞ্চ হতে চলেছে এমন আসন্ন গ্যাজেটের তালিকা

২৫ এপ্রিল ২০২২ (সোমবার)

Realme সম্প্রতি দুটি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনকে ভারতে নিয়ে আসার কথা ঘোষণা করেছে। সেক্ষেত্রে, আগামী ২৫শে ঠিক দুপুর ১২টা নাগাদ একটি লঞ্চ ইভেন্টে সংস্থাটি তাদের নয়া হ্যান্ডসেট দুটির উপর থেকে পর্দা সরিয়ে দেবে। জানা গেছে, নবাগতের তালিকায় Realme Narzo 50A Prime নামের একটি স্মার্টফোন সামিল আছে। উক্ত ফোনে, একটি ৬.৬ ইঞ্চির FHD+ ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ এবং ৫,০০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে।

এই একই দিনে, Motorola তাদের লেটেস্ট স্মার্টফোন Moto G52 -কেও লঞ্চ করতে চলেছে। রিপোর্ট অনুসারে, আলোচ্য মডেলটি, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে প্যানেল, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে।

২৬ এপ্রিল ২০২২ (মঙ্গলবার)

Poco আগামী ২৬শে এপ্রিল, তাদের ‘ফাস্ট-এভার’ স্মার্টওয়াচ Poco Watch এবং Poco F4 GT নামের একটি গেমিং স্মার্টফোনকে গ্লোবাল মার্কেটে লঞ্চ করতে চলেছে। এই দুটি ডিভাইস শীঘ্রই ভারতে আত্মপ্রকাশ করবে বলে জানা যাচ্ছে। গিকবেঞ্চের লিস্টিং অনুসারে, 21121210G মডেল নম্বরের পোকো এফ৪ জিটি ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম, ১২ জিবি র‌্যাম ও লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ আসতে পারে। এছাড়া, উক্ত ডিভাইসটি চীনে লঞ্চ হওয়া Redmi K50 Gaming Edition -এর রিব্যাজড সংস্করণ হিসাবে আসবে বলে অনুমান করা হচ্ছে। ফলে এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির FHD+ AMOLED ডিসপ্লে দেখা যেতে পারে। একই সাথে, ৬৪ মেগাপিক্সেল Sony IMX686 প্রাইমারি সেন্সরের একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপও থাকতে পারে এই স্মার্টফোনে।

অন্যদিকে নয়া একটি রিপোর্ট অনুসারে, Poco Watch বর্গাকৃতির ডায়াল ও একটি ১.৬ ইঞ্চির (৩৬০x৩২০ পিক্সেল) AMOLED ডিসপ্লে সহ আসবে। এই ওয়্যারেবলে হার্ট রেট মনিটরিং এবং ব্লাড অক্সিজেন লেভেল ট্র্যাকিংয়ের মতো হেলথ ফিচার থাকবে। এছাড়া, অনলাইনে ফাঁস হওয়া ছবিগুলি ধারণা দিচ্ছে যে, এই ওয়্যারেবলটি স্টেপ কাউন্ট, ক্যালোরি বার্নড, ব্যাটারি লেভেল এবং টাইম সংক্রান্ত তথ্য প্রদর্শন করবে স্ক্রিনে।আলোচ্য ওয়্যারেবলটি ২২৫এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি এবং 5ATM ওয়াটার-রেজিস্টেন্স রেটিং অফার করবে বলেও জানা গেছে।

২৭ এপ্রিল ২০২২ (বুধবার)

Xiaomi, ২৭শে এপ্রিল একটি বড় লঞ্চ ইভেন্ট আয়োজন করতে চলেছে। যেখানে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ Xiaomi 12 Pro স্মার্টফোনটি আত্মপ্রকাশ করবে, বলে খবর পাওয়া গেছে। সর্বোপরি, এটি হবে প্রথম অ্যান্ড্রয়েড ডিভাইস, যাতে তিনটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। উক্ত ফোনটির পাশাপাশি, Xiaomi Pad 5 ট্যাবলেট এবং সুপার স্লিম বেজেল সহ Xiaomi Smart TV 5A টেলিভিশনও লঞ্চ করা হতে পারে এই অনলাইন ইভেন্টে।

প্রসঙ্গত, এই একই দিনে অর্থাৎ ২৭শে এপ্রিল, iQoo তাদের লেটেস্ট Z-সিরিজের অধীনে iQoo Z6 Pro 5G নামের একটি নয়া স্মার্টফোনকে ভারতে নিয়ে আসার ঘোষণা করেছে।

২৮ এপ্রিল ২০২২ (বৃহস্পতিবার)

আগামী ২৮শে এপ্রিল, OnePlus ব্র্যান্ডিংয়ের সাথে দুটি স্মার্টফোন এবং একটি TWS ইয়ারবাড লঞ্চ হতে চলেছে। রিপোর্ট অনুসারে, এই দিন সংস্থার লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন OnePlus 10R এবং বাজেট-রেঞ্জ স্মার্টফোন OnePlus Nord CE 2 Lite 5G আত্মপ্রকাশ করবে। এর মধ্যে OnePlus Nord CE 2 Lite 5G ফোনের সম্ভাব্য বিক্রয় মূল্য প্রায় ২০,০০০ টাকা হতে পারে। আর, সংস্থার আপকামিং ‘ট্রু ওয়ারলেস স্টেরিও’ বা TWS ইয়ারবাডটি OnePlus Nord Buds নামে আসবে।

২৯ এপ্রিল ২০২২ (শুক্রবার)

স্মার্টফোন ব্র্যান্ড Realme, আগামী ২৯শে এপ্রিল একটি মেগা ইভেন্ট অনুষ্ঠিত করতে চলেছে। এই ইভেন্টে, Realme Narzo 50A Prime, Realme Pad Mini এবং Realme GT Neo 3 এই তিনটি ডিভাইস লঞ্চ হতে পারে। যার মধ্যে, Realme GT Neo 3 স্মার্টফোনটি ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সহ আসবে।

সঙ্গে থাকুন ➥