Vivo T1 5G: ষোলো হাজারের কমে 120hz ডিসপ্লে ও 50MP ট্রিপল ক্যামেরার ফোন ভারতে আনল ভিভো, প্রথমে কিনলে 1000 টাকা ছাড়

Avatar

Published on:

ভিভো আজ তাদের T সিরিজের সর্বপ্রথম স্মার্টফোন, Vivo T1 5G ভারতের বাজারে লঞ্চ করল। দেশে ফোনটির দাম ১৬ হাজারের কমে শুরু হচ্ছে। ৫জি কানেক্টিভিটি যুক্ত এই স্মার্টফোনটির বৈশিষ্ট্যগুলি গত বছরে চীনে লঞ্চ হওয়া সংস্করণটির থেকে আলাদা। Vivo T1 5G- এর ভারতীয় ভ্যারিয়েন্টটি Snapdragon 695 চিপসেটের সঙ্গে এসেছে। তবে এর চীনা সংস্করণে রয়েছে আরও শক্তিশালী Snapdragon 778G প্রসেসর। আবার এই নতুন ভিভো ফোনের ব্যাক প্যানেলে নতুন ডিজাইনের ট্রিপল-ক্যামেরা সেটআপ রয়েছে। আসুন তাহলে ভারতে Vivo T1 5G ফোনটির মূল্য, ফিচার ও স্পেসিফিকেশনগুলি জেনে নেওয়া যাক।

ভারতে ভিভো টি১ ৫জি- এর মূল্য (Vivo T1 5G Price in India)

ভিভো টি১ ৫জি ভারতে তিনটি স্টোরেজ অপশনে এসেছে। তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টেই স্ট্যান্ডার্ড হিসাবে ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ রয়েছে। বেস মডেলে ৪ জিবি র‍্যাম রয়েছে এবং এর দাম ১৫,৯৯০ টাকা। আবার ৬ জিবি এবং ৮ জিবি র‍্যাম বিকল্পগুলির দাম যথাক্রমে ১৬,৯০০ টাকা এবং ১৯,৯৯০ টাকা। তবে লঞ্চ অফার হিসেবে সীমিত সময়ের জন্য সংস্থা এইচডিএফসি (HDFC) ব্যাংকের কার্ড হোল্ডারদের সবকটি ভ্যারিয়েন্টের জন্যই ১,০০০ টাকা ছাড় দিচ্ছে।

আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট ও ভিভো ই-স্টোরে ভিভো টি১ ৫জি ফোনের সেল শুরু হবে বলে ঘোষণা করা হয়েছে। ডিভাইসটি রেনবো ফ্যান্টাসি এবং স্টারলাইট ব্ল্যাক কালার অপশনের মধ্যে বেছে নেওয়া যাবে।

ভিভো টি১ ৫জি স্পেসিফিকেশনস ও ফিচার্স (Vivo T1 5G Specifications and Features)

ভিভো টি১ ৫জি ফোনে রয়েছে ৬.৫৮ ইঞ্চি ফুল এইচডি+ আইপিএস এলসিডি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ। ফোনে স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে মিলবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ সম্প্রসারণ করতে পারবেন ব্যবহারকারীরা।

ফটোগ্রাফি জন্য Vivo T1 5G ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপ বর্তমান – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর + ২ মেগাপিক্সেলে ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। এর সাথে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য Vivo T1 5G ফোনে দেওয়া হয়েছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। স্মার্টফোনটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং এআই (AI) ফেস আনলক সাপোর্ট সহ এসেছে। এছাড়া এই হ্যান্ডসেটে ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ (Funtouch OS 12) কাস্টম স্কিনে রান করে।

সবশেষে, থার্মাল ম্যানেজমেন্টের জন্য, এই ডিভাইসে ৫-লেয়ার টার্বো কুলিং সিস্টেম রয়েছে। এই প্রাইস রেঞ্জে এই ফোনটিকে সবচেয়ে পাতলা স্মার্টফোন বলেও দাবি করা হচ্ছে। ডিভাইসটি ৮.২৫ মিমি পুরু এবং ওজন ১৮৭ গ্রাম।

সঙ্গে থাকুন ➥