120Hz ডিসপ্লে ও 50MP ট্রিপল ক্যামেরা সহ আসছে Vivo T1 5G, লঞ্চের আগে আরও তথ্য ফাঁস

Avatar

Published on:

৯ ফেব্রুয়ারি ভারতে পা রাখছে ভিভো-র নতুন ‘T1’ সিরিজ। এই লাইনআপের প্রথম হ্যান্ডসেট হিসেবে এ দেশে Vivo T1 5G লঞ্চ হবে বলে ইতিমধ্যেই সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে। Vivo T1 5G কেমন ফিচারের সাথে আসবে, তা একটু একটু করে প্রকাশ করছে ভিভো। এখন এক টিপস্টারের সৌজন্যে ডিভাইসটির কয়েকটি গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন সামনে এসেছে।

টিপস্টার যোগেশ ব্রার (Yogesh Brar) Vivo T1 5G সম্পর্কে যে লেটেস্ট তথ্যগুলি সামনে এনেছেন, তা ভিভোপ্রেমীদের জন্য যথেষ্ট আনন্দদায়ক। আবার ২০,০০০ টাকার নীচে এত কিছু পাওয়ার বিচার করলে, Vivo T1 5G বাজারে সাড়া ফেলবে বলেই মনে করা হচ্ছে।

ভিভো টি১ ৫জি স্পেসিফিকেশনস (Vivo T1 5G Specifications)

টিপস্টারের দাবি, ভিভো টি১ ৫জি স্লিম ও লাইটওয়েট ডিজাইনের সঙ্গে আসবে। এতে ৬.৫৮ ইঞ্চি এলসিডি ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। প্রত্যাশামতোই স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত হবে ভিভো টি১ ৫জি।

উল্লেখ্য, সম্প্রতি গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া রেডমি নোট ১১ প্রো ৫জি এবং আপকামিং রিয়েলমি ৯ প্রো হ্যান্ডসেটেও একই প্রসেসর রয়েছে। এই প্রসঙ্গে বলে রাখি, চীনের বাজারে উপলব্ধ ভিভো টি১ ৫জি কিন্তু স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসরে চলে। অর্থাৎ ভারতীয় ভ্যারিয়েন্টে সেই তুলনায় একটু কম পাওয়ারফুল প্রসেসর দেওয়া হচ্ছে। তবে আনটুটুর বেঞ্চমার্ক ফলাফল বলছে এই সেগমেন্টে ভিভো টি১ ৫জি সবচেয়ে দ্রুততম ফোন।

Vivo T1 5G-এর রিয়ার প্যানেলে তিনটি ক্যামেরা দেখা যাবে – ৫০ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সমর্থন নিয়ে আসবে।

ভিভো টি১ ৫জি তিনটি র‌্যাম ভ্যারিয়েন্টে আসতে পারে – ৪ জিবি / ৬ জিবি / ৮ জিবি LPDDR4X। তবে স্টোরেজের ক্ষেত্রে একটি কনফিগারেশনের কথা উল্লেখ করেছেন যোগেশ ব্রার – ১২৮ জিবি UFS 2.2। সিকিউরিটির জন্য ডিভাইসে সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। সবশেষে, প্রথাগত ফোনের মতো ভিভো টি১ ৫জি ৩.৫ মিমি অডিও জ্যাক পোর্টের সঙ্গে উপলব্ধ হবে।

উল্লেখ্য, Vivo T1 5G-এর ক্ষেত্রে অফলাইনের বদলে অনলাইন মার্কেটকে প্রাধান্য দিচ্ছে ভিভো। এটি ভারতে ফ্লিপকার্ট এক্সক্লুসিভ হবে। স্মার্টফোনের অনলাইন মার্কেটে অংশীদারি বাড়ানোর ভিভো-র এটি দ্বিতীয় প্রচেষ্টা। এর আগে Z সিরিজের ফোন ভারতে এনেছিল ভিভো৷ যা বেশ জনপ্রিয় হয়েছিল। কিন্তু অফলাইন রিটেলারদের চাপে Vivo Z পরবর্তীতে বিদায় নেয়৷ Vivo T1 5G-এর ভাগ্য কি, সেটাই এখন দেখার।

সঙ্গে থাকুন ➥