সামনের মাসে বাজারে আসছে Vivo X Note, Vivo X Fold, Vivo Pad, iQoo Neo 6 ও Vivo X80 সিরিজ

Avatar

Published on:

স্মার্টফোন ব্র্যান্ড ভিভো খুব শীঘ্রই বাজারে লঞ্চ করতে চলেছে তাদের আপকামিং Vivo X Note ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি। যদিও সংস্থার তরফে লঞ্চের নির্দিষ্ট তারিখটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি, তবে এবার এক জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন, এই স্মার্টফোনটি আগামী মাসেই চীনের বাজার আত্মপ্রকাশ করবে। Vivo X Note ছাড়াও, ব্র্যান্ডটি আগামী মাসে আরও কয়েকটি ডিভাইস উন্মোচন করতে পারে বলে জানা গেছে। এগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ভিভোর প্রথম ফোল্ডেবল ফোন Vivo X Fold, Vivo Pad এবং iQoo Neo 6। আবার Vivo X80, Vivo X80 Pro এবং Vivo X80 Pro+ মডেলগুলি সমন্বিত Vivo X80 সিরিজটিও এপ্রিল মাসেই আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

আগামী মাসেই লঞ্চ হতে চলেছে Vivo-এর একাধিক স্মার্টফোন

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ওয়েইবো (Weibo)-এ পোস্ট করে জানিয়েছেন যে, ভিভো এক্স নোট, ভিভো এক্স ফোল্ড এবং ভিভো প্যাড আগামী এপ্রিল মাসের প্রথমার্ধেই চীনের বাজারে আত্মপ্রকাশ করবে। আবার সাব-ব্র্যান্ড আইকোর আসন্ন নিও ৬ মডেলটি এপ্রিলের প্রথমার্ধেই দেশীয় বাজারে উন্মোচন করা হবে বলে আশা করা হচ্ছে। টিপস্টার দাবি অনুযায়ী, ভিভো এক্স৮০ সিরিজটিও এপ্রিলের শেষের দিকে চীনের বাজারে পা রাখবে।

ভিভো এক্স নোট, ভিভো এক্স ফোল্ড সম্ভাব্য স্পেসিফিকেশন (Vivo X Note, Vivo X Fold Expected Specifications)

Vivo X Note ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৭ ইঞ্চির ২কে (2K) স্যামসাং ই৫ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসতে পারে। এটিতে একটি ৩ডি (3D) আল্ট্রাসনিক ওয়াইড-এরিয়া ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও থাকবে। এছাড়া সূত্র মারফৎ জানা গেছে, এই ফ্ল্যাগশিপ ডিভাইসে পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন দেওয়া হবে। Vivo X Note-এ ৫০ মেগাপিক্সেলের স্যামসাং এস৫কেজিএন১ প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫৯৮ সেন্সর, ১২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬৬৩ সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের ওভি০৮এ১০ সেন্সর সমন্বিত একটি কোয়াড রিয়ার ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে৷ Vivo X Note হ্যান্ডসেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত বলে জানা গেছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, এই ভিভো ফোনে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে, Vivo X Fold সংস্থার প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হিসেবে বাজারে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। এতে ৬.৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) প্রাইমারি ডিসপ্লে এবং একটি ৮ ইঞ্চির ফোল্ডেবল অ্যামোলেড ডিসপ্লে দেখতে পাওয়া যাবে। এই হ্যান্ডসেটে কোয়াড রিয়ার ক্যামেরা এবং একটি ৪,৬০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে অনুমান করা হচ্ছে।

ভিভো প্যাড, আইকো নিও ৬ সম্ভাব্য স্পেসিফিকেশন (Vivo Pad, iQoo Neo 6 Expected Specifications)

বর্তমানে ভিভো তাদের ব্র্যান্ডের প্রথম ট্যাবলেটের উপর কাজ করছে, যা Vivo Pad নামে বাজারে আসবে বলে জানা গেছে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট দ্বারা চালিত হবে বলে মনে করা হচ্ছে এবং এতে পাওয়ার ব্যাকআপের জন্য ৮,০৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।

আবার, আপকামিং iQoo Neo 6 ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির ই৪ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসবে। এই আইকো ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ দ্বারা চালিত হবে এবং এই হ্যান্ডসেটে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।

ভিভো এক্স৮০ সিরিজের স্পেসিফিকেশন (Vivo X80 Series Expected Specifications)

আসন্ন Vivo X80 লাইনআপে Vivo X80, Vivo X80 Pro এবং Vivo X80 Pro+ – এই তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। এই তিনটি ফোনেই ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেখা যাবে। এই সিরিজের বেস মডেলটিতে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর ব্যবহার করা হবে। আবার এই লাইনআপে অন্তর্ভুক্ত Vivo X80 Pro+ ফ্ল্যাগশিপ মডেলটি লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ সহ আসবে এবং Vivo X80 Pro ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট দ্বারা চালিত হতে পারে৷

সঙ্গে থাকুন ➥