ছবি হবে আরও ঝকঝকে, Vivo X70 সিরিজে কোম্পানির নিজস্ব ইমেজ প্রসেসর থাকবে

Avatar

Published on:

Vivo তাদের X60 সিরিজের সাক্সেসর হিসেবে এই ত্রৈমাসিকে (জুলাই-সেপ্টেম্বর) X70 সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। আত্মপ্রকাশের পর থেকেই Vivo X সিরিজ স্মার্টফোনে ইউজারেরা অপূর্ব ফটোগ্রাফির অভিজ্ঞতা পেয়েছেন। সেই ধারা বজায় রেখে ভিভো এই সিরিজের পরবর্তী প্রজন্মের মডেলে ক্যামেরাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে জল্পনা চলছে। লিক হওয়া নতুন তথ্য থেকেও এমনটাই জানা গেল। সুপারিওর ক্যামেরা পারফরম্যান্স অর্জনের জন্য Vivo X70 একটি গুরুত্বপূর্ণ ফিচারের সাথে আসছে।

X70 সিরিজ Vivo-র নিজস্ব ইমেজ প্রসেসরের সাথে আসবে

Vivo X70 Series image signal processor
X70 সিরিজ Vivo-র নিজস্ব ইমেজ প্রসেসরের সাথে আসবে

টিপস্টার Bald Panda জানিয়েছেন, ভিভো তাদের নিজস্ব প্রযুক্তিতে তৈরি আইএসপি বা ইমেজ সিগন্যাল প্রসেসর এক্স৭০ সিরিজের ক্যামেরাতে ব্যবহার করবে। ভিভো এক্স৭০ সিরিজের মাদারবোর্ডে আলাদা চিপ হিসেবে এটি সোল্ডারিং করা হবে। ভিভোর ইমেজিং অ্যালগরিদমের সাথে জুটি বেঁধে এটি ভিভো এক্স৭০ সিরিজকে আরও উন্নতমানের ছবি তুলতে সাহায্য করবে।

প্রসঙ্গত, খবরটা কিছুটা অবাক করার মতো। কারণ এর আগে ভিভোর নিজস্ব ক্যামেরা চিপ নিয়ে বিন্দুমাত্র আভাস পাওয়া যায়নি। তবে ওপ্পো তাদের স্মার্টফোনে ব্যবহারের জন্য ইমেজ সিগন্যাল প্রসেসর তৈরি করছে বলে শোনা গেছিল। যাই হোক, আপাতদৃষ্টিতে মনে হচ্ছে, ভিভো বিষয়টি সম্পূর্ণভাবে গোপন রাখতে চেয়েছে। ভিভোর ইমেজ প্রসেসর ক্যামেরার ক্ষমতাকে কীভাবে বৃদ্ধি করবে, সেটাই দেখার বিষয়।

এছাড়াও ওই টিপস্টারের সূত্র থেকে জানা গেছে, Vivo X70 সিরিজ মাইক্রো প্যান-টিল্ট ফিচার এবং টেলিস্কোপিক লেন্সের সাথে আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥