চাবির গোছা বা পোষ্য, হারিয়ে যাওয়া সবকিছু খুঁজে দেবে JioTag, দাম মাত্র ৭৪৯ টাকা

Avatar

Published on:

JioTag Price India

সম্প্রতি Jio ভারতে তার ব্লুটুথ ট্র্যাকিং ডিভাইস JioTag লঞ্চ করেছে। অ্যাপলের AirTag এর আদলে এই ডিভাইসটি তৈরি করা হয়েছে। JioTag-এ আছে ব্লুটুথ ৫.১ কানেক্টিভিটি এবং এর সাহায্যে JioThings অ্যাপ ব্যবহার করে হারিয়ে যাওয়া বা খুঁজে না পাওয়া জিনিসগুলি সহজেই ট্র্যাক করা যাবে। এই ডিভাইসটি গাড়ি ও বাড়ির চাবির মতো প্রয়োজনীয় জিনিসগুলির সাথেও ব্যবহার করা যেতে পারে, আর সেগুলি কখনো হারিয়ে গেলে বা খুঁজে না পেলে এর সাহায্যে সহজেই খুঁজে বের করা যাবে। তাই আপনি যদি JioTag কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে চলুন এর দাম, ফিচার এবং এটি কিভাবে আপনাকে সাহায্য করতে পারে তা জেনে নেওয়া যাক।

জিওট্যাগ এর দাম (JioTag Price)

ভারতে জিও ট্যাগ এর দাম রাখা হয়েছে ৭৪৯ টাকা। রিলায়েন্স জিওর অনলাইন ও অফলাইন স্টোর থেকে এটি কেনা যাবে।

JioTag কি এবং এটি কিভাবে কাজ করে

জিও ট্যাগ একটি ছোট্ট শক্তিশালী ব্লুটুথ ট্র্যাকিং ডিভাইস। যার সাহায্যে স্মার্টফোন এবং একটি অ্যাপ দ্বারা যে কোনো জিনিস খুঁজে বের করা যায়। এই ছোট্ট ডিভাইসটি আপনি ব্যাগ, চাবির গোছা জাতীয় যেকোনো জিনিসের সঙ্গে ব্যবহার করতে পারবেন।

কোম্পানি দাবি করছে যে, এই ছোট্ট ডিভাইসটির ব্যাটারি লাইফ এক বছর এবং এর ট্র্যাকিং রেঞ্জ ঘরের ভিতরে ২০ মিটার এবং ঘরের বাইরে ৫০ মিটার। এছাড়াও, এই ডিভাইসটির বক্সে আপনি একটি অতিরিক্ত ব্যাটারিও পাবেন।

কোম্পানি জানিয়েছে, জিও ট্যাগ এর ডাবল-ট্যাপ ফিচারের সাহায্যে সহজেই স্মার্টফোনও খুঁজে পাওয়া যাবে। ট্রিগার করার পর ব্যবহারকারীর ফোন যদি সাইলেন্ট মোডেও থাকে তাহলে সেটি সঙ্গে সঙ্গে বাজতে শুরু করবে। ট্যাগ করা জিনিস যদি আপনি কোথাও ভুলে যান বা ফেলে আসেন তাহলে তৎক্ষণাৎ ডিভাইসটি আপনাকে সেই সম্পর্কে অ্যালার্ট করে দেবে।

এছাড়াও, এতে একটি কমিউনিটি ফাইন্ড নেটওয়ার্ক ফিচারও সাপোর্ট করে। যেটির দ্বারা ব্যবহারকারীর ট্যাগ করা বস্তুটিকে শেষ বারের মত কোথায় দেখা গিয়েছিল সেই সম্পর্কেও জানা যায়

কাদের জন্য এই JioTag?

JioTag তাদের জন্য যারা সহজেই তাদের ব্যক্তিগত জিনিস রেখে ভুলে যান বা হারিয়ে ফেলেন। এছাড়াও এটি তাদের জন্য যারা ভ্রমণকারী এবং যারা তাদের মূল্যবান জিনিসপত্র নিরাপদ রাখতে চান। এছাড়াও এই ট্যাগটি পোষ্য প্রাণীর অবস্থান ট্র্যাক করতেও সাহায্য করে।

JioTag বনাম Apple AirTag

JioTag এবং AirTag উভয়ই ব্লুটুথ দ্বারা চালিত ছোট্ট ট্র্যাকার। তবে দুটি ডিভাইস দাম (Apple AirTag এর দাম ২,৯৯৯ টাকা), ট্র্যাকিং রেঞ্জ এবং কমপ্যাটিবিলিটি-এর দিক দিয়ে অনেকটাই আলাদা।

সঙ্গে থাকুন ➥