Xiaomi 11i হবে ভারতের প্রথম Dimensity 920 প্রসেসরের ফোন, কবে আসছে জেনে নিন

Updated on:

আগামী ৬ই জানুয়ারি ভারতের বাজারে Xiaomi 11i সিরিজের ৫জি স্মার্টফোনগুলো লঞ্চ করতে চলেছে চীনা সংস্থা শাওমি। এই সিরিজের অধীনে বেস মডেল Xiaomi 11i এবং Xiaomi 11i HyperCharge- এই দুটি স্মার্টফোন বাজারে পা রাখবে। ইতিমধ্যেই সংস্থার তরফে এই নতুন স্মার্টফোনগুলির প্রোমোশনাল টিজার প্রকাশ্যে আনা হয়েছে। সেই টিজার থেকে জানা যায় Xiaomi 11i HyperCharge ফোনটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে। আর এখন জানা গেল Xiaomi 11i সিরিজের ফোনগুলিতে ব্যবহার করা হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর। এই সিরিজের হাত ধরেই প্রথমবার মিডিয়াটেকের এই মিড রেঞ্জ প্রসেসরটি ভারতের বাজারে পা রাখতে চলেছে।

Xiaomi 11i সিরিজে থাকবে MediaTek Dimensity 920 চিপসেট

আজ শাওমির ইন্ডিয়া ইউনিটের চিফ বিজনেস অফিসার রঘু রেড্ডি মাইস্মার্টপ্রাইসকে জানিয়েছেন, শাওমি ১১আই সিরিজের স্মার্টফোনগুলি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসরের সাথে ভারতের বাজারে পা রাখবে।

জানিয়ে রাখি, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ৫জি প্রসেসরটি এবছর আগস্ট মাসে উন্মোচিত হয় এবং ইতিমধ্যেই চীনে লঞ্চ হওয়া বেশ কয়েকটি স্মার্টফোনে এই প্রসেসরটি ব্যবহার করা হয়েছে। তবে সেই ফোনগুলি এখনও ভারতের বাজারে আসেনি। তাই বলা যায়, Xiaomi 11i হবে এই প্রসেসর সহ ভারতের প্রথম ৫জি স্মার্টফোন সিরিজ।

উল্লেখ্য, Xiaomi 11i এবং 11i HyperCharge ফোন দুটি চলতি বছরের অক্টোবরে চীনের বাজারে লঞ্চ হওয়া Redmi Note 11 সিরিজের স্মার্টফোনগুলির রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে ভারতে আসবে বলে জল্পনা রয়েছে। Redmi Note 11 Pro+ ফোনটির রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে Xiaomi 11i Hypercharge ও Redmi Note 11 Pro- এর রিব্যাজড ভার্সন হিসেবে Xiaomi 11i বেস মডেলটি ভারতের বাজারে শীঘ্রই আত্মপ্রকাশ করতে পারে। ফলে এদের বেশিরভাগ স্পেসিফিকেশন একই হবে বলে আশা করা হচ্ছে, তবে নিশ্চিত হওয়ার জন্য অফিসিয়াল ঘোষণার জন্য অপেক্ষা করতে হবে।

সঙ্গে থাকুন ➥