ভারতে Xiaomi এর এই স্মার্টফোন নতুন Android 12 এবং MIUI 13 আপডেট পেল

Avatar

Published on:

Xiaomi 11T Pro গত জানুয়ারিতে ভারতের বাজারে লঞ্চ হয়েছিল‌। সেই সময় এতে ।Android 12 নির্ভর MIUI 13 মোবাইল অপারেটিং সিস্টেম প্রি-ইনস্টলড ছিল। পরবর্তীতে ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির নানা আর্ন্তজাতিক ভ্যারিয়েন্টে Android 12 বেসড MIUI 13 আপডেট এলেও ভারতীয় সংস্করণ ব্রাত্য ছিল। তবে এখন সুখবর‌‌। ভারতে Xiaomi 11T Pro হ্যান্ডসেটটি এবার Android নির্ভর MIUI-এর লেটেস্ট ভার্সনে আপগ্রেড হয়েছে।

প্রসঙ্গত, Xiaomi 11T Pro-এর নতুন আপডেটে উন্নত সিকিউরিটি এবং কয়েকটি সিস্টেম অ্যাপে অপ্টিমাইজেশন এবং হাতেগোনা কয়েকটি ফিচার ছাড়া অফিসিয়াল চেঞ্জলগে তেমন কিছু উল্লেখ করা হয়নি। এমনকি, এ দেশে MIUI 13-এর লঞ্চ ইভেন্টেও নতুন ওয়ালপেপার ছাড়া তেমন কোনও বহু-প্রত্যাশিত ফিচারের ঘোষণা করা হয়নি। এতএব, নয়া সিস্টেম আপডেট থেকে বেশি কিছু প্রত্যাশা না করাই শ্রেয়।

Xiaomi 11T Pro-এর লেটেস্ট সফটওয়্যার আপডেটে ২০২২-এর ফেব্রুয়ারির সিকিউরিটি প্যাচ বান্ডেল করা হয়েছে। এছাড়া, বলা হয়েছে যে সরাসরি সাইডবার থেকে ফ্লোটিং উইন্ডো হিসাবে অ্যাপ্লিকেশন খোলা যাবে। পাশাপাশি ফোন, ক্লক, এবং ওয়েদারে অ্যাক্সেসিবিলিটি সাপোর্ট উন্নত করা হয়েছে।

নতুন আপডেটের জন্য ৩.৪ জিবি ডেটা খরচ হবে। এতএব, ওয়াইফাইতে কানেক্ট করে তবেই ইন্সটলের পরামর্শ দেবো আমরা। স্টেবেল আপডেট ব্যাচ ধরে রোলআউট হওয়ার কারণে সবার হাতে পৌঁছতে সময় লাগবে বলেই ধরে নেওয়া যায়।

সঙ্গে থাকুন ➥