Xiaomi 12 Lite ফোনের লাইভ ইমেজ ফাঁস, আসছে ফ্ল্যাট এজ ডিজাইনের সাথে

Avatar

Published on:

স্মার্টফোন সংস্থা শাওমি এখনও পর্যন্ত তাদের Xiaomi 12 সিরিজের অধীনে Xiaomi 12, Xiaomi 12X, এবং Xiaomi 12 Pro- এই তিনটি মডেলই চীন ও গ্লোবাল মার্কেটে উন্মোচন করেছে। সংস্থাটি এই লাইনআপে শীঘ্রই আরেকটি স্মার্টফোন যোগ করবে বলে আশা করা হচ্ছে, এটি Xiaomi 12 Lite নামে বাজারে আত্মপ্রকাশ করবে। গত মাসে এই স্মার্টফোনটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ডেটাবেসে দেখা গেছে। তারপর আসন্ন Xiaomi 12 সিরিজের ডিভাইসটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশন ওয়েবসাইটেও উপস্থিত হয়েছে। আর এবার Xiaomi 12 Lite-এর কিছু লাইভ ইমেজ সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লো। যা দেখে বলা যায়, Xiaomi 11 Lite এবং Xiaomi 12 সিরিজের ডিভাইসগুলির সাথে Xiaomi 12 Lite-এর কিছু মিল থাকবে।

ফাঁস হল Xiaomi 12 Lite-এর লাইভ ইমেজ

চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-তে ফাঁস হওয়া লাইভ চিত্রগুলি প্রকাশ করে যে, শাওমি ১২ লাইট ফোনে ফ্ল্যাট এজ ডিজাইন দেখা যাবে, যা এর পূর্বসূরি শাওমি ১১ লাইট-এর মতো হবে। আসন্ন শাওমি ডিভাইসের ডিসপ্লে প্যানেলের ওপরে মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাটআউট দেখতে পাওয়া যাবে। এই হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে এবং শাওমি ১২ লাইট-এর ক্যামেরা মডিউল লেআউট এবং ডিজাইন শাওমি ১২-এর মতোই হবে বলে মনে করা হচ্ছে। ফাঁস হওয়া লাইভ ছবিগুলি এটাও নিশ্চিত করেছে যে, এই আসন্ন হ্যান্ডসেটে একটি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর থাকবে। তবে এর আগে বলা হচ্ছিল যে হ্যান্ডসেটটি ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর অফার করবে।

শাওমি ১২ লাইট-এর সম্ভাব্য স্পেসিফিকেশন এবং ফিচার (Xiaomi 12 Lite Expected Specifications and Features)

শাওমি ১২ লাইট ফোনে ৬.৫৫ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। সম্প্রতি এই হ্যান্ডসেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি অক্টা-কোর প্রসেসর এবং ৮ জিবি র‍্যামের সাথে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ডেটাবেসে দেখা গেছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) ইউজার ইন্টারফেসে রান করে।

অন্যদিকে Xiaomi 12 Lite ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি প্রকাশ করেছে, আসন্ন ফোনটি ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – এই তিনটি কনফিগারেশনে বাজারে উপলব্ধ হবে। Xiaomi 12 Lite ফোনটি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে৷ আশা করা যায় হ্যান্ডসেটটি একটি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্সও পাবে। আপকামিং Xiaomi 12 Lite একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি শুটার এবং একটি অপটিক্যাল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ আসবে বলে জানা গেছে। হ্যান্ডসেটটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসতে পারে।

সঙ্গে থাকুন ➥