Xiaomi 12 Ultra ফোনে থাকতে পারে 2K ডিসপ্লে, ফাঁস হল স্ক্রিন সাইজও

Avatar

Published on:

Xiaomi 12 সিরিজ নিয়ে রোজ নতুন নতুন তথ্য সামনে আসছে। আজ সকালেই এই সিরিজের বেস মডেল, Xiaomi 12 এর রেন্ডার ফাঁস হয়েছিল। জানা গিয়েছে, এই ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে ও ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে।‌ এখন এই সিরিজের সবচেয়ে প্রিমিয়াম মডেল, Xiaomi 12 Ultra এর ডিসপ্লে ফিচার ফাঁস হল।

জনপ্রিয় টিপস্টার, ডিজিটাল চ্যাট স্টেশন মাইক্রোব্লগিং সাইট Weibo-তে দাবি করেছেন, আসন্ন Xiaomi 12 Ultra ফোনে থাকবে ৬.৫-৬.৬ ইঞ্চি ডিসপ্লে, এর রেজোলিউশন হবে ২কে (2K)। টিপস্টারের দাবি যদি সঠিক হয়, তবে Xiaomi 12 Ultra, Mi 11 Ultra (৬.৮১ ইঞ্চি)-র তুলনায় ছোট ডিসপ্লের সাথে আসবে। যদিও এরফলে ফোনটি আরও ভালো হাতে ধরা যাবে।

কয়েকদিন আগে শাওমি ১২ আল্ট্রা ফোনের রেন্ডার ফাঁস হয়েছিল। জানা গিয়েছিল, এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। এই ক্যামেরাগুলি হতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ম্যাক্রো সেন্সর এবং একটি পেরিস্কোপিক টেলিফটো জুম লেন্স। আশা করা হচ্ছে ক্যামেরা সেন্সরগুলিতে ৫× অপটিক্যাল জুম, ১০× হাইব্রিড জুম এবং ১২০ গুণ ডিজিটাল জুম সাপোর্ট করবে।

এছাড়া শাওমি ১২ আল্ট্রা ফোনে দেখা যেতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে। ডিসপ্লের মধ্যে দেওয়া হতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ধুলো ও জল প্রতিরোধের জন্য ফোনটি আইপি৬৮ রেটিং সহ আসতে পারে। এছাড়া এই ফোনে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। পাওয়ায় ব্যাকআপের জন্য এতে দেওয়া হতে পারে ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥