Xiaomi ও Redmi মিলিয়ে চারটি স্মার্টফোনে MIUI 13 এর সাথে Android 12 আপডেট রিলিজ হল

Avatar

Published on:

Xiaomi তাদের অ্যান্ড্রয়েড নির্ভর লেটেস্ট মোবাইল অপারেটিং সিস্টেম, MIUI 13 ঘোষণার পর থেকেই বেছে বেছে বিভিন্ন স্মার্টফোনে আপডেট রিলিজ করে চলেছে। শাওমি এবার ২০২০ সালে লঞ্চ করা চারটি ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটে MIUI 13 স্টেবেল আপডেট রোলআউট করা শুরু করল। তার মধ্যে দু’টি শাওমির এবং বাকি দু’টি রেডমি ব্র্যান্ডের।

চীনের বাজারে উপলব্ধ Mi 10, Mi 10 Pro, Redmi K30 Pro, and Redmi K30S Ultra মডেল ব্যবহারকারীরা MIUI 13 স্টেবেল আপডেট পেতে শুরু করেছেন। উল্লেখ্য MIUI-এর নতুন ভার্সনের পাশাপাশি ফোনগুলো Android 12-এও আপডেট হবে।

Xiaomi Mi 10 ও Mi 10 Pro পাচ্ছে MIUI 13 আপডেট

আপাতত ফোনগুলোর চীনা ভ্যারিয়েন্টে আপডেটটি সরবরাহ করা হচ্ছে। শাওমি এমআই ১০ ও এমআই ১০ প্রো-তে অ্যান্ড্রয়েড ১২ বেসড এমআইইউআই ১৩ যথাক্রমে V13.0.3.0.SJBCNXM ও V13.0.2.0.SJACNXM বিল্ড নম্বরের সাথে এসেছে।

Redmi K30 Pro, and Redmi K30S Ultra মডেলে MIUI 13 আপডেট রোলআউট হল

শাওমির মতো রেডমির ক্ষেত্রেও চীনা ব্যবহারকারীরা সবার প্রথমে লেটেস্ট আপডেটটি পাচ্ছেন। রেডমি কে৩০ প্রো ও রেডমি কে৩০এস আল্ট্রা ফ্ল্যাগশিপে অ্যান্ড্রয়েড ১২ বেসড এমআইইউআই ১৩ যথাক্রমে  V13.0.1.0.SJKCNXM ও  V13.0.1.0.SJDCNXM মডেল নম্বরের সাথে এসেছে।

প্রসঙ্গত, উক্ত আপডেটগুলি ব্যাচ ধরে রিলিজ চলছে। তাই প্রত্যেক ইউজারের কাছে পৌঁছতে একটু সময় লাগবে। এছাড়া আগামী দিনে হ্যান্ডসেটগুলির ইন্টারন্যাশনাল ভ্যারিয়েন্টেও (Redmi K30S Ultra বাদে) MIUI 13 আপডেট ঢুকবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥