চলতি বছরেরই আসছে Xiaomi-র তিনটি ফ্ল্যাগশিপ ফোন Mi Mix 4, Mi 11 Ultra, Mi 11 Pro

Avatar

Published on:

কয়েক বছর ধরেই শোনা যাচ্ছে Xiaomi তাদের প্রথম ফোল্ডিং ফোনের ওপর কাজ শুরু করেছে। জল্পনা চলছে এই ফোনের নাম Mi Mix 4 হতে পারে। ইতিমধ্যেই এই ফোল্ডিং ফোনের লাইভ ইমেজ ইন্টারনেটে ফাঁস হয়েছে। এবার মি মিক্স ৪ চীনের 3C সার্টিফিকেশন পেল। পাশাপাশি শাওমির আরও দুটি ফ্ল্যাগশিপ ফোন  Mi 11 Ultra ও Mi 11 Pro কেও একই সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। যার ফলে ফোনগুলির লঞ্চ যে আসন্ন তা আর বলার অপেক্ষা রাখেনা।

Xiaomi Mi 11 Ultra, Mi 11 Pro, Mi Mix 4 পেল 3C সার্টিফিকেশন

গতকাল শাওমি মি মিক্স ৪, মি ১১ প্রো ও মি ১১ আলট্রা কে যথাক্রমে M2011J18C, M2102K1AC ও M2102K1C মডেল নম্বর সহ 3C লিস্টিংয়ে তালিকাভুক্ত করা হয়। এখান থেকে জানা গেছে তিনটি ফোনেই ৬৭.১ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। প্রসঙ্গত এর আগে মি মিক্স ৪ ও মি ১১ আলট্রা তে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হতে পারে বলে চর্চা চলছিল।

যদিও এছাড়া 3C লিস্টিং থেকে ফোন তিনটি সম্পর্কে আর কোনো তথ্য উঠে আসেনি। তবে এর আগে ফাঁস হওয়া লাইভ ইমেজ থেকে জানা গিয়েছিল, Mi Mix 4 ফোল্ডেবল ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে। আবার এর ডিজাইন অনেকটাই Galaxy Fold 2 এর মত হবে। আবার এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট ও ১০০+ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকতে পারে।

এদিকে Mi 11 Ultra ও Mi 11 Pro ফোনেও আমরা একই প্রসেসর ব্যবহার হতে দেখতে পারি। আবার এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের WQHD+ রেজোলিউশনের হোল-পাঞ্চ ডিজাইন যুক্ত কোয়াড-কার্ভড OLED ডিসপ্লে থাকতে পারে। এছাড়াও ফোন দুটির অন্যান্য মুখ্য ফিচারের মধ্যে থাকতে পারে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, IP68 রেটিং, ট্রিপল রিয়ার ক্যামেরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥