শাওমি ভারতে আনছে সবচেয়ে পাওয়ারফুল পাওয়ারব্যাংক, হবে সুপার কমপ্যাক্ট

Avatar

Published on:

স্মার্টফোনের পাশাপাশি পাওয়ারব্যাংকের জন্যও জনপ্রিয় Xiaomi। গতকালই তারা চীনে Mi Powerbank 3-এর Pikachu Edition লঞ্চ করেছে। এবার কোম্পানি ভারতেও একটি নতুন পাওয়ার ব্যাংক আনার কথা ঘোষণা করলো। শাওমি ইন্ডিয়ার হেড মানু কুমার জৈন, টুইট করে এই খবর জানিয়েছেন। যদিও তিনি পাওয়ার ব্যাংকটির নাম জানাননি। তবে এটি পাওয়ার হাউস হবে বলে তিনি আশস্ত করেছেন। তিনি এও জানিয়েছেন এই পাওয়ার ব্যাংক তাদের সবচেয়ে পাওয়ারফুল হবে।

মানু কুমার জৈনের পোস্টার অনুযায়ী তাদের এই পাওয়ারব্যাংকে কিছু উল্লোখযোগ্য ফর্ম ফ্যাক্টর যুক্ত হতে চলেছে। প্রোডাক্টটির জন্য শাওমি একটি ডেডিকেটেড মাইক্রোসাইট বানিয়েছে। যদিও প্রোডাক্টটি ঠিক কবে লঞ্চ করা হচ্ছে টুইটে সে সম্পর্কে কোন যথাযথ আশ্বাস পাওয়া যায়নি। তবে মনে করা হচ্ছে, আগামী ৫ই নভেম্বর শাওমি এই প্রোডাক্টটি লঞ্চ করবে।

লিস্টিং পেজে Xiaomi তাদের পাওয়ারব্যাংকটিকে ‘সুপার কমপ্যাক্ট’ এবং ‘সুপার লাইট’ ডিজাইনবিশিষ্ট বলে উল্লেখ করেছে। তাদের দাবী প্রোডাক্টটি সহজেই একজন মানুষের পকেটে জায়গা করে নেবে। তাছাড়া তাতে একাধিক সেফটি ফিচার থাকবে বলে কোম্পানির আশ্বাস।

পাওয়ার ব্যাংক ছাড়া Xiaomi শীঘ্রই ভারতে Mi Notebook 14 এর একটি নতুন বিকল্প লঞ্চ করতে চলেছে। এই বিকল্পটি Intel Core i3 প্রসেসর সহ আসবে। এক্ষেত্রেও শাওমি প্রোডাক্টটি লঞ্চ করার কোন নির্দিষ্ট তারিখের কথা ঘোষণা করেনি। প্রসঙ্গত উল্লেখ্য যে এবছরের গোড়াতেই শাওমি তাদের Mi Notebook 14 বাজারে নিয়ে আসে। যেখানে ছিল দশম জেনারেশন Intel Core i5 প্রসেসর ও Intel UHD গ্রাফিক্স। এর ২৫৬ জিবি, ৫১২ জিবি স্টোরেজবিশিষ্ট ভ্যারিয়েন্ট দুটির দাম যথাক্রমে ৪১,৯৯৯ ও ৪৪,৯৯৯ টাকা। এছাড়া Nvidia গ্রাফিক্স কার্ড সহ অন্য আরেকটি বিকল্পের দাম ৪৭,৯৯৯ টাকা।

সঙ্গে থাকুন ➥