ড্রাইভিং লাইসেন্সের দরকার নেই, সস্তায় Yulu DEX ইলেকট্রিক টু-হুইলার লঞ্চ হল

Avatar

Published on:

ডেলিভারি করার সুবিধার্থে ভারতীয় মাইক্রো মবিলিটি ভেইকলস কোম্পানি Yulu, ভারতের বাজারে লঞ্চ করল DEX নামের একটি ইলেকট্রিক টু-হুইলার। অল্প দূরত্বে বিভিন্ন রকম প্রয়োজনীয় জিনিস যেমন খাবার, মুদিখানা, ঔষধ বহন করতে এটি যথেষ্ট উপযোগী হবে। আপাতত দিল্লী, ব্যাঙ্গালোর, মুম্বই শহরে ১০,০০০ টি Yulu DEX লঞ্চ করা হয়েছে। যদিও টু-হুইলারটির দাম কোম্পানি এখনও জানায়নি।

Yulu DEX ইলেকট্রিক টু-হুইলারের বিশেষত্ব

কোম্পানির তরফে দাবি করা হয়েছে, Yulu DEX ইলেকট্রিক টু-হুইলারটির একবার চার্জে ৬০ কিলোমিটার পর্যন্ত চলতে পারে। এটিতে ব্যবহার করা হয়েছে লিথিয়াম-আয়ন ব্যাটারি। টু-হুইলারটি সর্বোচ্চ গতি ২৫ কিমি/ঘন্টা হওয়ায়, এটি চালাতে ড্রাইভিং লাইসেন্স লাগে না।

উল্লেখ্য, Yulu DEX ইলেকট্রিক টু-হুইলারটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে ভালো রাইডিং অভিজ্ঞতার পাশাপাশি মালপত্র বহন করা যায়। এই ইলেকট্রিক টু-হুইলারটি ডেলিভারির ক্ষেত্রে প্রায় ৩০-৪০ শতাংশ খরচ কমিয়ে দেবে। পাশাপাশি, পেট্রোল-ডিজেলে চালিত যানবাহনের দাপটে যে পরিমাণ পরিবেশ দূষিত হয়, তা কমে যাবে। এছাড়াও, কোম্পানির তরফ থেকে Yulu জোন তৈরী করা হবে, যেখান থেকে টু-হুইলারগুলি অনায়াসে চার্জ করিয়ে নেওয়া যাবে।

সংস্থার তরফে জনানো হয়েছে, “ডেলিভারি কর্মীদের জন্য Yulu DEX একটি আদর্শ বিকল্প। এটি অত্যন্ত সাশ্রয়ী, ড্রাইভিং লাইসেন্সের ঝক্কি নেই। ইলেকট্রিকে চালিত হবার ফলে পরিবেশ রক্ষায় ভূমিকা রাখবে বাইকটি।

Yulu Bike-এর সহ-প্রতিষ্ঠাতা অমিত গুপ্ত একটি বিবৃতিতে জানান, “জনপরিবহনের ক্ষেত্রে আমাদের নেতৃত্ব কায়েম রাখতে আমরা আরেকটি নতুন বাইক নিয়ে আসতে পেরে অত্যন্ত আনন্দিত বোধ করছি। দিনের পর দিন ভারতে অনলাইন ব্যবসা সাইটের বাড়বাড়ন্তে ডেলিভারি কর্মীদের সংখ্যাও বাড়ছে। আর এই বাইকটির ক্ষেত্রে ড্রাইভিং লাইসেন্সেরও প্রয়োজন পড়ে না।“

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥